ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

পেনাল্টি নিয়ে শিষ্যরা তর্কে জড়ানোয় বিরক্ত পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
পেনাল্টি নিয়ে শিষ্যরা তর্কে জড়ানোয় বিরক্ত পচেত্তিনো

ঘরের মাঠে এভারটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে বড় জয় পায় চেলসি। যেখানেই একাই চার গোল করেন কোল পালমার।

তবে সব ছাপিয়ে আলোচনায় পেনাল্টি নিয়ে ব্লুজ ফুটবলারদের বিবাদের ঘটনা। যা নিয়ে সংবাদ সম্মেলনে বিরক্তি প্রকাশ করেন চেলসি কোচ মরিসিও পচেত্তিনো।

স্টামফোর্ডে ব্রিজে ম্যাচের ৬১ মিনিটে বক্সের ভেতর ফাউলের শিকার হন ননি মাদুয়েকে। এরপর স্পট কিক কে নেবেন এনিয়ে এক মিনিটের মতো সময় তর্কে লিপ্ত থাকেন চেলসির পাঁচ ফুটবলার।  

শুরুতে মাদুয়েকে ও নিকোলাস জ্যাকসন দুজনেই বল কেড়ে নিতে যান মালো গুস্তোর কাছ থেকে। এরপর থিয়াগো সিলভার হস্তক্ষেপের পর চলে যান জ্যাকসন। তবে চেলসি অধিনায়ক কনর গ্যালাঘার মাদুয়েকেকে বোঝানোর চেষ্টা করেন নিয়ম অনুযায়ী, পেনাল্টি নেওয়ার কথা পালমারের।  

কিন্তু মাদুয়েকে কিছুতেই শুনতে রাজি ছিলেন না। তাই বাধ্য হয়ে তার কাছ থেকে বল কেড়ে নিয়ে পালমারের হাতে তুলে দেন গ্যালাঘার। এরপর চেলসি অধিনায়ককে ফের তর্ক করতে আসা জ্যাকসনকেও আটকাতে। শেষমেষ পালমারই নেন পেনাল্টি এবং সেখান থেকে নিজের চতুর্থ গোলের দেখা পান এই ফরোয়ার্ড।

ম্যাচ শেষে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে পচেত্তিনো বলেন, 'এটা লজ্জাজনক। ড্রেসিংরুমে আমি খেলোয়াড়দের বলেছি, আমরা এমনভাবে আচরণ করতে পারি না। এটাই শেষ, এরপর আর এমন আচরণ গ্রহণ করব। অসাধারণ দল হতে চাইলে, বড় কিছুর জন্য লড়তে হলে আমাদের পরিবর্তন করতে হবে এবং দলগতভাবে ভাবতে হবে। ' 

'পালমার হলো পেনাল্টি টেকার। যদি সে কোনো সতীর্থকে বল দিতে চায়, তাহলে এটা তার সিদ্ধান্ত, কে পেনাল্টি নেবে। এখন সবাই বুঝতে পারছে। যে ছবিটি আমরা তুলে ধরেছি, প্রতিটি দেশের যারা দেখেছেন, সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি। এই আচরণ মেনে নেওয়ার মতো নয় এবং অসাধারণ এক খেলাটিকে লজ্জায় ফেলার জন্য এটা নিয়ে কথা বলতে হবে আমাদের। '

ম্যাচ শেষে পালমার বলেন, 'এটা বোধগম্য যে অন্যরাও পেনাল্টি নিতে চেয়েছিল। আমি পেনাল্টি টেকার এবং আমিই তা নিতে চেয়েছিলাম। আমরা সবাইকে দেখানোর চেষ্টা করেছি যে, আমরা দায়িত্ব নিতে চাই। তর্কটা হয়তো একটু বেশিই হয়েছে। এনিয়ে হাসি-ঠাট্টায় মেতেছিলাম আমরা। '
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।