ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

জয়ে এল ক্লাসিকোর প্রস্তুতি সারল রিয়াল-বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
জয়ে এল ক্লাসিকোর প্রস্তুতি সারল রিয়াল-বার্সা

এল ক্লাসিকোর আগে প্রস্তুতির শেষ মঞ্চ ছিল গতকালই। যেখানে জয় পেল দুই দলই।

শুরুতে মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এরপর কাদিসকে একই ব্যবধানে হারায় বার্সেলোনা। আগামী রোববার মৌসুমের শেষ এল ক্লাসিকোতে মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

সামনে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ থাকায় কেউই পূর্ণশক্তির দল সাজায়নি। মায়োর্কার মাঠে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন অরেলিয়ে চুয়োমেনি। ৪৮ মিনিটে পেনাল্টি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার।  

জয়ের পর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, 'আমরা জানি, লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে আমরা এমন এক পর্যায়ে আছি, যেখানে প্রতিটি ম্যাচই ফাইনালের মতো। এল ক্লাসিকোর আগে এমন এগিয়ে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। '

এই জয়ে ৩১ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল। ৮ পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে আছে বার্সেলোনা। কাদিসের মাঠ থেকে জোয়াও ফেলিক্সের কল্যাণে জয় নিয়ে ফেরে তারা। ম্যাচের ৩৭তম মিনিটে বাইসাইকেল কিকে অসাধারণ গোলটি করেন ফেলিক্স।

জয়ের পর বার্সা কোচ জাভি হার্নান্দেস বলেন, 'রিয়াল মাদ্রিদের ওপর চাপ বজায় রাখতে আমরা জিততে চেয়েছিলাম। কাজটা সহজ ছিল না তবে এটি গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট। আমরা লা লিগার জন্য লড়ছি, প্রতিদ্বন্দ্বিতা করছি। যদিও এটি আমাদের হাতে নেই, তবে মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমানো ও চেষ্টা করাটা আমাদের ওপর নির্ভর করছে। সবার মধ্যেই উচ্চাকাঙ্ক্ষা, নিবেদন আছে এবং সবাই এর জন্য প্রস্তুত। আমি দল নিয়ে গর্বিত। '

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।