ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্যালন ডি’অর জেতার উপায় জানালেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ব্যালন ডি’অর জেতার উপায় জানালেন গার্দিওলা

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের টপ স্কোরার ছিলেন আর্লিং ব্রট হালান্ড। এছাড়া ম্যানচেস্টার সিটির হয়ে জিতেছেন ট্রেবলও।

তবে পাওয়া হয়নি ব্যালন ডি’অর। এই মৌসুমেও একই পথে এগোচ্ছেন নরওয়ের এই স্ট্রাইকার। তবে ব্যালন ডি’অর পেতে তাকে ব্যক্তিগত অর্জনের দিকে না তাকিয়ে দলীয় লক্ষ্য ঠিক রাখার পরামর্শ দিয়েছেন পেপ গার্দিওলা।

২০২২-২৩ মৌসুমে সিটির হয়ে প্রিমিয়ার লিগে ৩৭ ম্যাচে করেছেন ৩৬টি গোল। এছাড়া ঐতিহাসিক ট্রেবল জয়ে রেখেছেন বড় অবদান। চ্যাম্পিয়ন্স লিগে ১১ ম্যাচে করেছেন ১২ গোল। তবে এই মৌসুমে এমন অতিমানবীয় পারফরম্যান্স নেই তার। যদিও ১৯ গোল করে সর্বোচ্চ গোলের মালিক তিনি। এবার ব্যালন ডি’অর পেতে তাকে দলীয় লক্ষ্যের দিকেই মনোযোগ দেওয়ার কথা বলেন সিটি কোচ।  

গার্দিওলা বলেন, ‘আর কী কী করতে হবে (ব্যালন ডি’অর জিততে), এটা বোঝার জন্য তাকে আরও বেশি সময় খেলতে হবে। তবে (তার) লক্ষ্য তো ব্যালন ডি’অর নয়, লক্ষ্য হলো (দলীয়) ট্রফি জয় এবং সে তা করেছে। তাকে ছাড়া গত বছর আমরা কি পাঁচটি ট্রফি জিততে পারতাম? অবশ্যই নয়, সুযোগই নেই। ’

শুধু হালান্ড নয়, বরং সবাইকেই এই লক্ষ্যে খেলার কথা বলেছেন গার্দিওলা ‘এটা শুধু আর্লিং নয়, যে কোনো ফুটবলারের ক্ষেত্রেই সত্যি। দলীয় ট্রফিই আসল। আর ফুটবলারদের ক্ষেত্রে তো অবসর নেওয়ার আগ পর্যন্ত উন্নতির সুযোগ আছে। ’

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।