ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জেতেনি আর্সেনাল-বায়ার্নও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
জেতেনি আর্সেনাল-বায়ার্নও

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চার দলের কেউই আজ জয় নিয়ে ফিরতে পারেনি। রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটির মতোই অবিচ্ছিন্ন থেকে ম্যাচ শেষ করতে হয়েছে আর্সেনাল-বায়ার্ন মিউনিখকে।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২-২ গোলে ড্র করেছে দুই দল।

১৪ বছরে এবারই প্রথম আসরের কোয়ার্টার ফাইনালে ওঠেছে আর্সেনাল। ঘরের মাঠে ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যায় তারা। বেন হোয়াইটের পাস থেকে ডেডলক ভাঙেন বুকায়ো সাকা। ছয় মিনিট বাদে অবশ্য সার্জ গ্যানাব্রির গোলে সমতায় ফেরে বায়ার্ন।  বিরতির আগেই অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগটা লুফে নেয় সফরকারীরা। সেটা আর কেউ নয়, বরং হ্যারি কেইনের মাধ্যমেই।

টটেনহ্যাম ছেড়ে চলতি মৌসুমেই বায়ার্নে যোগ দেন কেইন। ক্লাব বদলালেও গোল করাটা ভোলেননি তিনি। যদিও নর্থ লন্ডনে ফিরে দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে। তবে আর্সেনালের কাছে যে তিনি দুঃস্বপ্ন তা প্রমাণ করলেন আবারও। ৩২তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন এই ইংলিশ ফরোয়ার্ড। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের বিপক্ষে এটি তার নবম গোল।  

দ্বিতীয়ার্ধে অবশ্য নিজেদের চেনা রূপে ছিল না আর্সেনাল। তবে বদলি হিসেবে নামার পর ম্যাচের মোড় ঘুরিয়ে দেন লিয়ান্দ্রো ত্রসার্ড। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে কোনাকুনি শটে গানারদের সমতায় ফেরান তিনি। তবুও এই ড্রয়ে কিছুটা হতাশই হবে গানাররা। কেননা ম্যাচের একদম শেষ সময়ে পেনাল্টির আবেদন জানান সাকা। বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার তাকে ফাউল করেছে বলে দাবি করছিলেন তিনি। কিন্তু তার আবেদনে সাড়া দেননি রেফারি। তাই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের। দ্বিতীয় লেগে ১৭ এপ্রিল আলিয়েঞ্জ অ্যারেনায় তাদের আতিথ্য দেবে বায়ার্ন।

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।