ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শুরু হচ্ছে কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
শুরু হচ্ছে কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল

আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪। প্রতি বছরই সাংবাদিকরা বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন (বিএসজেএ) আয়োজিত ফুটবল টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকেন।

 

টুর্নামেন্টের ড্র, জার্সি ও ট্রফি উন্মোচন এবং সংবাদ সম্মেলন আজ রোববার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সহকারী বিপণন কর্মকর্তা তেহসিনা খানমন ও জাতীয় ফুটবল দলের সাবেক ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি।

ড্র অনুষ্ঠানে  তেহসিনা খানম বলেন, ‘বিএসজেএ’র সঙ্গে আমাদের সম্পর্ক প্রায় তিন দশকের। আশা করি সামনের দিনগুলোতেও সুসম্পর্ক বজায় রেখে সমান্তরালে চলতে পারবে বিএসজেএ ও কুল। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবার জন্য শুভকামনা থাকবে। আয়োজন সফল ও সুন্দর হোক। ’

জাহিদ হাসান এমিলি বলেন, ‘সাংবাদিকরা সারা বছর সব ধরনের খেলাধুলা কাভার করেন। তাদের নিজেদের টুর্নামেন্ট নিশ্চিতভাবেই খুব আকর্ষণীয় একটি বিষয়। অতীতেও আমি মাঠে বসে এই টুর্নামেন্টের খেলা দেখেছি। আশা করছি, এবারও মাঠে বসে সবার খেলা উপভোগ করব। ’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএসজেএর সাধারণ সম্পাদক আনিসুর রহমান, টুর্নামেন্টের চেয়ারম্যান রায়হান আল মুঘনি, টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক আরিফুর রহমান বাবু ও টুর্নামেন্টের ভারপ্রাপ্ত সদস্য সচিব ইয়াসিন হাসান।  

বিগত বছরগুলোর ন্যয় এবারও স্কয়ার টয়লেট্রিজের পৃষ্ঠপোষকতায় কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল আয়োজিত হচ্ছে। ৩২টি মিডিয়া হাউজ ৮ গ্রুপে বিভক্ত হয়ে নকআউট পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করবে। ৮ গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হবে। পরবর্তীতে সেমিফাইনাল ও ফাইনাল দিয়ে টুর্নামেন্ট শেষ হবে।

এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে দেশের শীর্ষসারির অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ২৪। 'এ' গ্রুপে এসএ টিভি, কালবেলা ও নিউজ২৪ এর সঙ্গে আছে তারা। নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার সকাল দশটায় এসএ টিভির মুখোমুখি হবে বাংলানিউজ।

বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফে আগামী ৫ মার্চ ২০২৪ টুর্নামেন্ট শুরু হবে এবং ৯ মার্চ টুর্নামেন্টের পর্দা নামবে।  

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হল: বৈশাখী টিভি, বিটিভি, ৭১ টিভি, ডেইলি স্টার, চ্যানেল আই, জাগো নিউজ, ঢাকা ট্রিবিউন, মাছরাঙা টিভি, চ্যানেল২৪, আরটিভি, এটিএন নিউজ, জিটিভি, এস এ টিভি, নিউজ২৪, রাইজিং বিডি, এটিএন বাংলা, কালের কণ্ঠ, জনকণ্ঠ, যুগান্তর, সমকাল, ডেইলি সান, ঢাকাপোস্ট, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, বাংলাট্রিবিউন, আজকের পত্রিকা, কালবেলা, বাংলানিউজ২৪, বাংলাদেশ প্রতিদিন, বাংলাভিশন, যমুনা টিভি, এখন টিভি ও দীপ্ত টিভি।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪ 
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad