ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মৌসুম শেষেই টুখেলকে বিদায় জানাবে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
মৌসুম শেষেই টুখেলকে বিদায় জানাবে বায়ার্ন

চলতি মৌসুম একদমই ভালো কাটছে না বায়ার্ন মিউনিখের। লিগ নিজেদের শিরোপা ধরে রাখার সম্ভাবনা যেমন অনেকটাই কম তেমনি চ্যাম্পিয়ন্স লিগ থেকেও প্রায় ছিটকে যাওয়ার পথে।

এমন ব্যর্থতার কারণে এবার চাকরি হারাচ্ছেন ক্লাবটির কোচ টমাস টুখেল।  

গত বছরের মার্চে বায়ার্নে যোগ দেন টুখেল। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে তার। তবে এর আগেই ‘পারস্পরিক সমঝোতায়’ তা শেষ করার সিদ্ধান্তের কথা আজ নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে বায়ার্ন।  

বিবৃতিতে ক্লাবের প্রধান নির্বাহী ইয়ান-ক্রিস্টিয়ান ড্রেজেন জানান ‘(টুখেল অধ্যায় শেষের আগ পর্যন্ত) ক্লাবের সবাই এখনও চ্যাম্পিয়ন্স লিগ ও বুন্ডেসলিগায় সর্বোচ্চ সাফল্য অর্জনে বদ্ধপরিকর। … বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে, লাৎসিওর বিপক্ষে (প্রথম লেগে) হারের পরও আমাদের দৃঢ় বিশ্বাস যে আমরা সমর্থকদের সঙ্গে নিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠতে পারব। ’

বাকি যে কয়দিন ক্লাবের হয়ে দায়িত্ব পালন করবেন টুখেল, ততদিন সর্বোচ্চ সাফল্য পেতে চেষ্টা করার কথা জানান তিনি। জার্মান এই কোচের ভাষ্য, ‘এই মৌসুম শেষে আমরা চলে যাব। তার আগ পর্যন্ত আমি ও আমার কোচিং টিম সর্বোচ্চ সাফল্য পেতে সর্বোচ্চ চেষ্টা করে যাব। ’

বুন্দেসলিগায় চলতি মৌসুমের শুরুর দিকে দারুণ করলেও শেষদিকে এসে ছন্দপতন হয় তাদের। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তারা এখন অবস্থান করছে টেবিলের দুইয়ে। এদিকে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে লাৎসিওর মাঠে হেরে পিছিয়ে আছে তারা।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।