ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
লিভারপুলকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল আর্সেনাল

তৃতীয় গোলটির পর একপ্রকার উন্মাদই হয়ে উঠেছিলেন  মিকেল আরতেতা। তার বাঁধনহারা উদযাপনই বলে দিচ্ছিল, প্রিমিয়ার লিগে শিরোপা লড়াই থেকে এখনো ছিটকে যায়নি আর্সেনাল।

শীর্ষে থাকা লিভারপুলকে আজ ৩-১ গোলে হারিয়ে সেই বার্তাই দিল তারা।

প্রিমিয়ার লিগে টানা ১৫ ম্যাচ অপরাজিত থেকে উড়ছিল লিভারপুল। সেই উড়ন্ত দলটিকে চার মাসেরও বেশি  সময়ের পর পরাজয়ের স্বাদ দিয়ে মাটিতে নামাল আর্সেনাল। যদিও দুই দলের প্রথম লেগের দেখায় ড্র হয়েছিল ম্যাচ। সেবার ঘরের মাঠের সুবিধা নিতে পারেনি লিভারপুল। কিন্তু এবার আর্সেনালের মাঠে বলা যায়, পাত্তাই পেল না তারা।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রাখে আর্সেনাল। যার ফলে ১৪তম মিনিটে এগিয়ে যায় তারা। কাই হাভার্টজের শট আলিসন বেকার ঠেকিয়ে দেন ঠিকই, কিন্তু বুকায়ো সাকার নেওয়া ফিরতি শট জালে যাওয়া থেকে আটকাতে পারেননি লিভারপুল গোলরক্ষক। প্রথমার্ধে আরও কয়েকবার ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু কাজে লাগাতে পারেনি। অন্যদিকে অন টার্গেটে শট নেওয়াই মুশকিল হয়ে যাচ্ছিল লিভারপুলের জন্য। কপালগুণে অদ্ভুত এক আত্মঘাতী গোলে বিরতির আগ দিয়ে সমতায় ফেরে তারা। লুইস দিয়াসের টোকা মারা বল জটলার মধ্যে ঠেকাতে গিয়ে উল্টো হাত দিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন গাব্রিয়েল মাগালহাইস। যার ফলে অবিচ্ছিন্ন থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের কিছু ঝলক দেখায় লিভারপুল। কিন্তু তা ক্ষণিকের জন্যই। ম্যাচের নিয়ন্ত্রণ খুব অল্প সময়ের মধ্যেই আবারও ফিরে পায় আর্সেনাল। ৬৭তম মিনিটে গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে ফের এগিয়ে যায় তারা। আর্সেনালের রক্ষণ থেকে পাঠানো থ্রু বল ঠেকানোর জন্য পোস্ট ছেড়ে অনেকটা এগিয়ে আসেন আলিসন। অন্যদিকে মার্তিনেল্লিকে আটকানোর চেষ্টায় ছিলেন লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইক। কিন্তু হাস্যকর পরিস্থিতির সৃষ্টি করে দুজনের কেউই বলের নিয়ন্ত্রণ নিতে পারেননি। উল্টো ফাঁকা গোলপোস্ট পেয়ে সহজ শটে বল জালে জড়ান মার্তিনেল্লি।

তৃতীয় গোলটি আসে ম্যাচের যোগ করা সময়ে লেয়ান্দ্রো ত্রসার্ডের পা থেকে। এর আগে অবশ্য ৮৮ মিনিটে ইব্রাহীম কোনাতে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। এই হারের পর যদিও ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা, কিন্তু স্বস্তিতে নেই। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্সেনাল। তাদের এই জয় ম্যানচেস্টার সিটির শীর্ষে উঠার রাস্তাটা আরও পরিষ্কার করে দিল। ২১ ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে তিনে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। দুটি ম্যাচ জিতলেই লিভারপুলকে হটিয়ে সিংহাসনে বসবে তারা।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪

এএইচএস 

   

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।