ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লা প্যারিসিয়ানের দাবি/

রিয়াল মাদ্রিদকেই বেছে নিয়েছেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
রিয়াল মাদ্রিদকেই বেছে নিয়েছেন এমবাপ্পে সংগৃহীত ছবি

কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে রিয়াল মাদ্রিদে দলবদলের গুঞ্জন দীর্ঘদিনের। তবে এবার হয়তো সেই গুঞ্জন বাস্তবে রূপ পেতে যাচ্ছে।

কারণ এ মৌসুম শেষেই পিএসজি ছাড়বেন বিশ্বের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। এরপর তার নতুন ঠিকানা হবে রিয়াল মাদ্রিদ।  

মাদ্রিদের যাওয়ার ব্যাপারে ফরাসি চ্যাম্পিয়নদের নিজের সিদ্ধান্তের কথা এরইমধ্যে জানিয়ে দিয়েছেন এমবাপ্পে। এমনটাই দাবি ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম 'লা প্যারিসিয়ান'-এর।  

পিএসজির অন্দরের খবর বের করায় একপ্রকার ওস্তাদ বলা যায় 'লা প্যারিসিয়ান'-কে। তাদের দাবি, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তে অনড় এমবাপ্পে। প্যারিস ছেড়ে তার মাদ্রিদে পাড়ি জমানোর আনুষ্ঠানিক ঘোষণাও এখন সময়ের ব্যাপার মাত্র।  

নিজেদের অফিশিয়াল 'এক্স' হ্যান্ডলে 'লা প্যারিসিয়ান' লিখেছে, 'ফান্সের সবচেয়ে বড় সুপারস্টার পরের মৌসুমে যোগ দিতে যাচ্ছেন বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে। ' সংবাদমাধ্যমটি জানিয়েছে, রিয়ালের সঙ্গে এমবাপ্পের চুক্তি বিষয়ক আলোচনা অনেকদূর এগিয়ে গেছে।  

তবে এমবাপ্পের রিয়ালে যাওয়ার গুঞ্জন গত কয়েক মৌসুমজুড়েই চলছে। গত গ্রীষ্মেও এ নিয়ে দলবদলের বাজার ছিল সরগরম। কিন্তু শেষ পর্যন্ত তা গুঞ্জন হিসেবেই থেমে যায়। কিন্তু এবার দৃশ্যপট ভিন্ন। 'লা প্যারিসিয়ান' জানিয়েছে, এবার রিয়ালের সঙ্গে 'লড়াইয়ে হেরে গেছে' পিএসজি। এমবাপ্পেও এবার নাছোড়বান্দা।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, পিএসজির পক্ষ থেকে এবারও এমবাপ্পেকে ধরে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হয়েছিল। কিন্তু ক্লাবের হর্তা-কর্তারা বুঝে গেছেন, এবার ক্লাবের সেরা তারকাকে ধরে রাখা সম্ভব হচ্ছে না। ক্লাবের অভ্যন্তরেও তাই বিষাদের সুর বাজতে শুরু করেছে।

তবে পিএসজির শেষ ভরসা অলিম্পিক গেমস। এবার প্যারিসের মাটিতে বসতে চলা এই মেগা ইভেন্টে ফ্রান্স ফুটবল দলের হয়ে খেলতে চান এমবাপ্পে। পিএসজি এই সুযোগ কাজে লাগিয়ে তাকে বোঝানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে যেন অলিম্পিকের কথা ভেবে হলেও আরও এক মৌসুম তিনি প্যারিসেই থেকে যান।  

এমবাপ্পের সামনে আছে ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও। অর্থাৎ জাতীয় দলের হয়ে তার জন্য ব্যস্ত সময় অপেক্ষা করছে। যে কারণে তিনি যে-ই ক্লাবেই যান না কেন, পুরো প্রাক-মৌসুম প্রস্তুতিতে থাকতে পারবেন না। কিন্তু খবর অনুযায়ী, এমবাপ্পে সবকিছু ভেবেই রিয়ালে যেতে চান। কারণ তার একটি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন যে এখনও অপূর্ণ! আর পিএসজিতে থাকলে সেই স্বপ্ন পূরণের সম্ভাবনা অনেক কম।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।