ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা লড়াই জমিয়ে তুলল মোহামেডান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
শিরোপা লড়াই জমিয়ে তুলল মোহামেডান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে কিংস অ্যারেনায় আজ বসুন্ধরা কিংসের মুখোমুখি হয়েছিল এবং মোহামেডান। টেবিলের শীর্ষে থাকা কিংসকে ১-০ গোলে হারিয়ে শিরোপার লড়াই জমিয়ে তুলেছে সাদাকালো জার্সিধারীরা।

যার ফলে দুই দলের মধ্যে এখন দূরত্বটা কেবল এক পয়েন্টের।  

এই হারে কিংস অ্যারেনায় কিংসের অপরাজেয় যাত্রার ইতি ঘটলো। ২০২২-২৩ মৌসুমে বসুন্ধরা কিংস অ্যারেনার আনুষ্ঠানিক যাত্রা শুরু হওয়ার পর থেকে ঘরের মাঠে অপরাজিত ছিল বসুন্ধরা কিংস। সেই অপরাজেয় যাত্রা টিকলো না মোহামেডানের কাছে। একইসঙ্গে লিগে এটি প্রথম হার কিংসের।  ম্যাচে দুর্দান্ত গোল করে সকলের নজর কেড়েছেন মোহামেডানের মিনহাজুর আবেদিন রাকিব। ম্যাচে শেষে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও উঠেছে তার হাতেই।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসে দুই দল। মোহামেডান প্রথমার্ধে দারুণ খেলেছে। দাপট ছিল তাদেরই বেশি। শুরুর দিকে মানিক মোল্লার পাসে দিয়াবাতে বক্সের ভেতরে থেকে দূরের পোস্ট দিয়ে মেরে দারুণ সুযোগ নষ্ট করেন।

৪০ মিনিটে দর্শনীয় এক গোলে দলকে এগিয়ে দেন মিনহাজুল আবেদন রাকিব। দিয়াবাতের পাস থেকে মাঝ মাঠ থেকে বল নিয়ে একক প্রচেষ্টায় গোল করেন তিনি। মাঝ মাঠ থেকে বল নিয়ে একাই কাউন্টার অ্যাটাকে ওঠেন রাকিব। বসুন্ধরা কিংসের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি। প্রথমার্ধে এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় সাদা-কালোরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধার বাড়ায় মোহামেডান। ৫০ মিনিটে বক্সের বাইরে থেকে মোজাফফরভের দূরপাল্লার শট সাইড নেটে লাগে।  রক্ষণ সামলে নিয়মিত আক্রমণের চেষ্টা চালিয়ে যায় বসুন্ধরা কিংস। ৫৩ মিনিটে সাদ উদ্দিনের ক্রস ফিস্ট করে ফিরিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন।

৬২ মিনিটে দারুন এক সুযোগ হাতছাড়া করেন দোরিয়েলতন গোমেজ। মিগেলের নিচু ক্রস বক্সের ভেতর হেড করে জালে জড়াতে চেষ্টা করেন তিনি। তবে তা দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। তিন মিনিট পরে বক্সের ঠিক বাইরে থেকে রাকিবের শট সহজেই গ্লাভসবন্দী করেন মোহামেডানের গোলরক্ষক।

৮২ মিনিটে বসুন্ধরার রক্ষণে ভীতি ছড়ান সোলেমান দিয়াবাতে। মাঝমাঠ থেকে একাই কিংসের দুই ডিফেন্ডারকে মাত করে বল নিয়ে বক্সের ভেতর ঢুকে পড়েন সোলেমান দিয়াবাতে। গোলরক্ষক আনিসুর রহমান জিকো এগিয়ে এসে দিয়াবাতের শট ব্লক করেন।  

ম্যাচের যোগ করা সময়ে একের পর এক আক্রমণ করে মোহামেডানের রক্ষণে ঝড় তোলে কিংসের ফুটবলাররা। তবে মোহামেডানের বদলি নামা গোলরক্ষক সাকিব আল হাসানের দৃঢ়তায় সমতায় ফেরা হয়নি কিংসের। প্রায় দুই বছর এবং ৩১ ম্যাচ পর নিজেদের মাঠে প্রথম হারের মুখ দেখল অস্কার ব্রুজনের দল।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।