ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফের প্রাথমিক দল থেকে বাদ পড়লেন ৫ ফুটবলার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ৩, ২০২৩
সাফের প্রাথমিক দল থেকে বাদ পড়লেন ৫ ফুটবলার

আগামী ২১ জুন থেকে ভারতের বেঙ্গালুরুতে বসবে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ আট দল।

আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। তবে পাঁচজনকে বাদ দিয়ে ৩০ ফুটবলারকে নিয়ে আগামীকাল (রোববার) থেকে ক্যাম্প শুরু করবেন তিনি।  

কাবরেরার ক্যাম্পে ডাক পাননি ইয়াসিন আরাফাত এবং হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। এই দুই ফুটবলারের বাদ পরা কিছুটা অবাকই করছে। এর আগেও ইয়াসিনকে বাদ দিয়ে দল সাজিয়েছিলেন কাবরেরা। বর্তমানে বসুন্ধর কিংসের হয়ে নিয়মিত একাদশেই খেলছিলেন ইয়াসিন। তার পারফরম্যান্সও ছিল আশাজাগানিয়া।

৩৫ জনের প্রাথমিক তালিকায় শেখ জামালের একমাত্র ফুটবলার ছিলেন আবু শাহেদ। ৩০ জনের তালিকায় শেখ জামালের কেউ নেই। ঢাকা আবাহনীর ফরোয়র্ড মেহেদী হাসান রয়েলকেও রাখেননি কাবরেরা।  

৩৫ জনের তালিকা থেকে বসুন্ধরা কিংসের দুই ফুটবলার সাদ উদ্দিন ও মতিন মিয়া ইনজুরির জন্য দল থেকে ছিটকে যান। তাদের পরিবর্তে মোহামেডানের সাজ্জাদ হোসেন ও কিংসের মোরসালিনকে নিয়েছেন কোচ। বসুন্ধরা কিংসের মোরসালিন তার বর্তমান পারফরম্যান্স দিয়ে সকলের নজর কেড়েছেন। ৩০ জনের তালিকায় বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, শেখ রাসেল, মোহামেডান ও শেখ জামালের একজন করে খেলোয়াড় বাদ পড়েছেন।

ক্যাম্পে ডাক পাওয়া এই ৩০ ফুটবলারকে আগামীকাল বিকেলে ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। ৫ জুন কিংস অ্যারেনায় শুরু হবে অনুশীলন। ১০ জুন পর্যন্ত অনুশীলন করে বাংলাদেশ দল কম্বোডিয়ার উদ্দেশে রওনা হবে। সেই সময় ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন কাবরেরা। ১৫ জুন কম্বোডিয়ায় একটি ফিফা প্রীতি ম্যাচ খেলে ১৬ জুন ভারতের বেঙ্গালুরুতে পৌঁছানোর কথা রয়েছে বাংলাদেশ দলের।  

৩০ জনের প্রাথমিক দল-

গোলরক্ষক: আনিসুর রহমান, মিতুল মারমা, শহিদুল আলম, মেহেদী হাসান শ্রাবণ।

ডিফেন্ডার: কাজী তারিক রায়হান, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন, তপু বর্মন, ঈশা ফয়সাল, মেহেদী হাসান মিঠু, রহমত মিয়া, আলমগীর মোল্লা।

মিডফিল্ডার: মাশুক মিয়া, সোহেল রানা, মজিবুর রহমান জনি, সোহেল রানা, শাহরিয়ার ইমন, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, মোহাম্মদ হৃদয়,সাজ্জাদ হোসেন, শেখ মোরসালিন।

ফরোয়ার্ড: রাকিব হোসেন, সুমন রেজা, ফয়সাল আহমেদ, এলিটা কিংসলি, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম, আমিনুর রহমান সজীব।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।