ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বর্ষসেরা কোচের জোড়া স্বীকৃতি পেলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
বর্ষসেরা কোচের জোড়া স্বীকৃতি পেলেন গার্দিওলা

ম্যানচেস্টার সিটিকে এবারও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন পেপ গার্দিওলা। অথচ মৌসুমের অধিকাংশ সময় শিরোপা দৌড়ে আর্সেনালের পেছনে ছিল সিটিজেনরা।

কিন্তু গার্দিওলা ঠিকই পিছিয়ে পড়া দলকে সামনে টেনে এনে চ্যাম্পিয়ন বানিয়েছেন। প্রিমিয়ার লিগ জেতার স্বীকৃতিও পেলেন স্প্যানিশ কোচ।  

সিটিকে টানা তৃতীয় এবং ছয় মৌসুমে পঞ্চম লিগ শিরোপা জিতিয়েছেন গার্দিওলা। আর তাতে ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতে নিয়েছেন গার্দিওলা।  

মৌসুম শেষে ইংল্যান্ডের সব ডিভিশনের কোচদের ভোটে বর্ষসেরা কোচ নির্বাচন করা হয়। এ নিয়ে তিনবার এই পুরস্কার পেলেন গার্দিওলা। স্পর্শ করলেন ডেভিড ময়েসকে।

প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। তার সম্মানে পুরস্কারের নামই হয়ে গেছে 'স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি'।  

শুধু এলএমএর সেরাই নয়, প্রিমিয়ার লিগের ‘ম্যানেজার অব দ্য ইয়ার’ও নির্বাচিত হয়েছেন গার্দিওলা। এ নিয়ে চতুর্থবারের মতো তিনি জিতলেন এই পুরস্কার। এখানেও তার উপরে রয়েছেন ফার্গুসন। ১১ বার এই পুরস্কার জিতেছেন তিনি।

আগামী শনিবার এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। এই ফাইনাল জিতলে মৌসুমে ট্রেবল জেতার সুযোগ আসবে গার্দিওলার সামনে। ১০ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইন্টার মিলানকে হারাতে পারলেই এই কীর্তি গড়া হয়ে যাবে তার।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।