ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন হয়ে কানকে বরখাস্ত করল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২৮, ২০২৩
চ্যাম্পিয়ন হয়ে কানকে বরখাস্ত করল বায়ার্ন

নাটকের জন্ম দিয়ে শেষ পর্যন্ত বুন্দেসলিগা চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। শিরোপার উৎসবের সময় মাঠেই ছিলেন ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান।

তবে এটাই যে তার শেষ অ্যাসাইনমেন্ট হবে তা কে জানত! চ্যাম্পিয়ন হওয়ার পরপরই কান ও স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদযিচকে বরখাস্ত করেছে বায়ার্ন।

ক্লাব ক্যারিয়ারের পুরোটাই বায়ার্নে কাটিয়েছেন কান। ১৯৯৪ থেকে ২০০৮ পর্যন্ত ৬৩২টি ম্যাচ খেলেছেন কিংবদন্তি এই গোলরক্ষক। ২০২১ সালে ক্লাবটির প্রধান নির্বাহী পদে যোগদান করেন তিনি। স্থলাভিষিক্ত হন আরেক কিংবদন্তি কার্ল হেইঞ্জ রুমিনিগের। এবার তার উত্তরসূরি হবেন ইয়ান-ক্রিস্তিয়ান দ্রিসেন।

বেশ কয়েকদিন ধরেই বায়ার্ন শিবিরে বিরাজ করছে টালমাটাল পরিস্থিতি। কোচিং স্টাফে পরিবর্তন আনা সত্ত্বেও জার্মান কাপ ও চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ে তারা। ডাগআউটে ইউলিয়ান নাগেলসমানের জায়গায় দায়িত্ব নেন টমাস টুখেল।  

গত কয়েক আসরে বুন্দেসলিগায় দাপটের সঙ্গেই চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। কিন্তু এবার জিততে ঘাম ছুটে যায় তাদের। অপেক্ষা করতে হয় শেষ ম্যাচ পর্যন্ত। কোলনের বিপক্ষে জামাল মুসিয়ালার শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে শিরোপা উল্লাস করে তারা। তাদের সমান ৭১ পয়েন্ট নিয়েও শুধুমাত্র গোলপার্থক্যের কারণে রানার্সআপ বরুশিয়া ডর্টমুন্ড।


বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।