ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় হালান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় হালান্ড

টানা তৃতীয়বার প্রিমিয়ার লিগের শিরোপা উঁচিয়ে ধরেছে ম্যানচেস্টার সিটি।  এই সাফল্যের পথে অন্যতম কারিগর আর্লিং হালান্ড।

নিজের প্রথম মৌসুমেই একের পর এক কীর্তি  গড়েছেন এই নরউইজিয়ান স্ট্রাইকার। যার ফলে প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি।

গত মৌসুম স্ট্রাইকার ছাড়া কাটালেও এবার ৬০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে হালান্ডকে ভেড়ায় সিটি। প্রথম মৌসুমেই হালান্ডের থেকে প্রত্যাশার চেয়ে বেশি কিছু পেয়েছে ম্যানচেস্টারের ক্লাবটি, এমনটা বলাই যায়। এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ৩৬ গোল করে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন হালান্ড।  

প্রিমিয়ার লিগ ইতিহাসে এক মৌসুমে এতো গোল করতে পারেননি আর কোনো ফুটবলার। ৩৪ গোল করার নজির আছে অ্যালান শিয়ারার ও অ্যান্ড্রু কোলের। শেষ ম্যাচে রেকর্ডটিকে কোথায় দাঁড় করান হালান্ড সেটাই এখন দেখার পালা। এমন দানবীয় পারফরম্যান্সের পর অনুমিতভাবেই মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন তিনি।

সিটির চতুর্থ ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন হালান্ড। ২০ ক্লাবের অধিনায়ক, জুরি বোর্ড ও দর্শকের ভোটে তার কাছে পরাজিত হয়েছেন—  কেভিন ডি ব্রুইনা, হ্যারি কেইন, মার্তিন ওদেগার, মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা ও কাইরান ট্রিপিয়ার।

অবশ্য চার মৌসুম ধরে পুরস্কারটি সিটির ঘরেই যাচ্ছে। গত মৌসুম ও ২০১৯-২০ মৌসুমে তা জেতেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। ২০২০-২১ মৌসুমে সেরা খেলোয়াড় নির্বাচিত হন পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াজ। ২০১১-১২ মৌসুমে সিটির প্রথম ফুটবলার হিসেবে পুরস্কারটি জেতেন ভিনসেন্ট কোম্পানি।
 
বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।