ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জাতীয় দলে স্প্যানিশ দুই কোচ নিয়োগ দিলো বাফুফে 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
জাতীয় দলে স্প্যানিশ দুই কোচ নিয়োগ দিলো বাফুফে 

আগামী ২০ থেকে ২৮ মার্চ সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় ফিফা ফ্রেন্ডলি সিরিজ সামনে রেখে জাতীয় ফুটবল দলের কোচিং স্টাফে যোগ হচ্ছেন আরও তিন বিদেশি। সহকারী কোচ হিসাবে জামাল ভূঁইয়াদের দায়িত্বে থাকছেন স্প্যানিশ দাভিদ গোমেস ও গোলকিপিং কোচ হিসাবে থাকছেন মিগুয়েল অ্যাঞ্জেল ইগলেসিয়াস অ্যানিডো।

এছাড়াও যোগেশ্বর সেন্থিল কুমারকে ফিজিও হিসাবে রাখছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।  

বুধবার গণমাধ্যমে পাঠানোর এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে বাফুফে। বিবৃতিতে বলা হয়, ‘আগামী ২০-২৮ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত ফিফা উইন্ডোতে ‘ট্রাইনেশন ২০২৩’ উপলক্ষে তিনজন (একজন সহকারী প্রশিক্ষক দাভিদ গোমেস ও একজন গোলকিপার প্রশিক্ষক মিগুয়েল অ্যাঞ্জেল ইগলেসিয়াস অ্যানিডো এবং একজন ফিজিও যোগেশ্বর সেন্থিল কুমার) বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাথে কাজ করবে। ’

চলতি বছরের দ্বিতীয় দফা স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরার উপর ভরসা রাখে বাফুফে। তবে তার সহকারী হিসাবে কেউ ছিল না। গোলকিপিং কোচ হিসাবে থাকা বিপ্লব ভট্টাচার্য্য হঠাৎ শেখ জামালের গোলকিপিং কোচের দায়িত্ব পাওয়ায় সেই স্থানটি শূন্য হয়ে পড়ে। ফলে তার স্থানও এবার পূরণ হচ্ছে।  

বাফুফের দেওয়া তথ্য অনুয়ায়ী সহকারী কোচ দাভিদ গোমেস এর আগেই স্পেনের বার্সা একাডেমির কোচের দায়িত্ব পালন করেছেন। তিনি উয়েফা প্রো-লাইসেন্সে কোচ।  গোলকিপিং কোচ  মিগুয়েল অ্যাঞ্জেল ইগলেসিয়াস অ্যানিডো ইতিপূর্বে মালয়েশিয়ান ক্লাব জোহর দারুল তাজিম ফুটবলে ক্লাব কাজ করেছেন। ফিজিও আনিদো সবশেষ কাজ করেছেন স্পেনের দল সি. পি এলেরতানাভিয়াতে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।