ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর নতুন ক্লাব আল নাসের, ‘বেতন ৭৫০ কোটি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
রোনালদোর নতুন ক্লাব আল নাসের, ‘বেতন ৭৫০ কোটি’

গুঞ্জনটা চলছিল বেশ অনেকদিন ধরেই। বিশ্বকাপের ঠিক আগে সাক্ষাৎকারের পরই স্পষ্ট হয়ে গিয়েছিল, ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্তিয়ানো রোনালদোর বেশিদিন থাকা হচ্ছে না।

কোচ এরিক টেন হাগের প্রতি ‘সম্মান নেই’, ক্লাব তাকে ‘প্রতারিত’ করেছে বলে দাবি করে। পরে রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে ইউনাইটেড।

এরপর শোনা যাচ্ছিল গত এক দশকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের গন্তব্য হতে পারে সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল নাসের। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণাও। শুক্রবার রাতে রোনালদোকে নেওয়ার কথা জানায় আল নাসের। ৩৭ বছর বয়সী তারকার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে তারা। বেশ কিছু সংবাদ মাধ্যমের দাবি, রোনালদোর বার্ষিক বেতন হবে ৭৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যা ৭০০ কোটিরও বেশি।

রোনালদোকে নেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আল নাসের লিখেছে, ‘ইতিহাস তৈরি হচ্ছে। এই সাইনিং শুধু আমাদের ক্লাবকেই বড় সাফল্যের জন্য নয়, পুরো লিগকেও অনুপ্রাণিত করবে। আমাদের দেশ, ভবিষ্যৎ প্রজন্ম, ছেলে ও মেয়েদের তাদের সেরা ভার্শনে পৌঁছাতেও প্রেরণা যোগাবে। তোমার নতুন বাড়িতে স্বাগত, ক্রিস্তিয়ানো। ’

রোনালদোর আল নাসেরে যোগ দেওয়ার মধ্যে দিয়ে সম্ভাব্য ইতি ঘটে গেল ইউরোপিয়ান ফুটবলের অন্যতম মহাতারকার পথচলা। পাঁচবার ব্যালন ডি’অর জয়ী রোনালদো জিতেছেন সমান সংখ্যক চ্যাম্পিয়ন্স লিগ। এই টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪০ গোলও রয়েছে তার দখলে।

৪৫০ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। আন্তর্জাতিক ফুটবলেও সবচেয়ে বেশি ১১৮ গোল পর্তুগালের এই তারকার। যদিও সময়টা একদমই ভালো যাচ্ছে না তার। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে এক গোল করেছিলেন তিনি। পরে পর্তুগালের হয়ে বিশ্বকাপে কেবল একটি গোল করেছিলেন পেনাল্টি থেকে। ক্লাব ও জাতীয় দলে বেশির ভাগ সময়ই কেটেছে বেঞ্চে।

বাংলাদেশ সময় : ১০২৯ ঘণ্টা, ৩১ ডিসেম্বরম, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।