ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পের গোলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এমবাপ্পের গোলের রেকর্ড

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার রক্ষণ দূর্গে একাই ভীতি ছড়িয়েছ ফ্রান্সের পোস্টার বয় কিলিয়ান এমবাপ্পে। ম্যাচে দুই গোল করে দলকে সমতায় ফিরিয়েছেন তিনি।

পেনাল্টি থেকে গোল করার পর ৯৭ সেকেন্ডের মধ্যেই দ্বিতীয় গোল করে দলতে সমতায় ফেরান এমবাপ্পে।

ম্যাচে গোল করার পরই রেকর্ড বুকে নাম লিখিয়েছেন এমবাপ্পে। সবচেয়ে কম বয়েসি ফুটবলার হিসেবে বিশ্বকাপে ১০ গোল করেছেন এমবাপ্পে। তার আগে এই রেকর্ড ছিল জার্মানির গার্ড মুলারের দখলে। মুলার ২৪ বছর ২২৬ দিন বয়সে বিশ্বকাপে ১০ গোল করেছিলেন। এমবাপ্পে ২৩ বছর ৩৬৩ দিনে বিশ্বকাপে ১০ গোল করে সেই রেকর্ড নিজের করে নিলেন।

পেনাল্টি থেকে গোল করে রেকর্ড গড়ার ৯৭ সেকেন্ডের মাথায় দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। এই গোলেও নতুন এক মাইলফলক স্পর্শ করছেন তিনি। ২০০২ সালের পর বিশ্বকাপের ফাইনালে জোড়া গোল করা প্রথম ফুটবলার হলেন এমবাপ্পে। ২০০২ সালে জার্মানির বিপক্ষে ফাইনালে ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছিলেন রোনালদো।  

বিশ্বকাপের মঞ্চে এমবাপ্পের মোট গোল সংখ্যা ১১। সবচাইতে কম বয়েসি ফুটবলার হিসেবে বিশ্বকাপে ১১ গোলের মালিকও এমবাপ্পেই। এবারের বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ের পথে এগিয়ে আছেন তিনিই।

বাংলাদেশ সময়:২৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।