ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফ্রান্স ফাইনালে পৌঁছালে কাতার যাবেন বেনজেমা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
ফ্রান্স ফাইনালে পৌঁছালে কাতার যাবেন বেনজেমা!

ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াডে করিম বেনজেমার নাম এখনো আছে। কিন্তু ইনজুরির কারণে পুরো আসরে একটি ম্যাচও খেলা হয়নি তার।

চোট থেকে সেরে ওঠতে তাকে ক্যাম্প থেকেও ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে অনুশীলন করছেন তিনি। তবে ফ্রান্স বিশ্বকাপের ফাইনালে পৌঁছালে আবারও কাতার যেতে পারেন এই ফরোয়ার্ড।

খেলতে অবশ্যই নয়! তবু নিজ দেশকে সরাসরি বিশ্বকাপ ফাইনাল খেলতে দেখার সুযোগ কেই বা হারাতে চায়। রিয়াল মাদ্রিদও তাই কোনো বাধা আরোপ করেনি। এখন বেনজেমা কাতার থাকবেন কি না ব্যাপারটা পুরোপুরি নির্ভর করছে তার ওপর।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর কিছুদিন ছুটি কাটান বেনজেমা। তারপর যোগ দেন রিয়াল মাদ্রিদের অনুশীলনে। এখন বলা যায়, পুরোপুরি ফিট আছেন তিনি।   সুযোগ থাকা সত্ত্বেও ফ্রান্স তার পরিবর্তে কোনো খেলোয়াড়কে ডাকেনি।  তাই ফ্রান্স চ্যাম্পিয়ন হোক বা রানার্সআপ, মেডেল গলায় নিয়েই কাতার থেকে ফিরবেন বেনজেমা।

আর মাত্র ঘণ্টাখানেকের ব্যবধানে দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হচ্ছে ফ্রান্স। টানা দ্বিতীয়বার ফাইনালে যাওয়ার দুয়ারে দাঁড়িয়ে বর্তমান চ্যাম্পিয়নরা।  সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে সেই দলে অনায়াসে জায়গা করে নেন বেনজেমা। বিশ্বকাপ শুরু হওয়ার কিছুদিন আগে থেকেই চোট পেয়ে বসে তাকে। কিন্তু তার অভাব খুব একটা টের পাচ্ছে না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে বেনজেমা ২৮ দিনের আগে ফিট হওয়ায় ফিফা থেকে কোনো ক্ষতিপূরণ পাচ্ছে না রিয়াল মাদ্রিদ।   

বাংলাদেশ সময় : ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।