ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ফুটবল

১৬ বছরের ব্রাজিলিয়ানকে ৭৮০ কোটি টাকায় কিনছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
১৬ বছরের ব্রাজিলিয়ানকে ৭৮০ কোটি টাকায় কিনছে রিয়াল

ব্রাজিলের ওয়ান্ডার বয় এন্ড্রিক ফিলিপ অবশেষে যোগ দিলেন রিয়াল মাদ্রিদেই। যদিও অফিসিয়ালি ক্লাব এখনও কিছু জানায়নি; তবে স্কাই স্পোর্টসের সাংবাদিক ফাব্রিজিও রোমানো বলেছেন ইতোমধ্যেই এনড্রিকের সঙ্গে মৌখিক চুক্তিতে পৌঁছেছে ১৪ বারের রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগ জেতা ক্লাবটি।

 

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ৬০ মিলিয়ন ইউরোতে রিয়ালে যোগ দিচ্ছেন এন্ড্রিক। এই ফি’র সাথে যোগ করতে হবে ট্যাক্সের ১২ মিলিয়ন ইউরোও। সর্বমোট ৭২ মিলিয়ন ইউরোতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮০ কোটি টাকা) ইউরোপের সেরা ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান এই তরুণ তারকা।

রোমানো জানিয়েছেন, রিয়ালের সঙ্গে মৌখিক চুক্তি সম্পন্ন হয়েছে এনড্রিকের। ডিসেম্বরের মধ্যেই বিষয়টি অফিসিয়াল করবে স্প্যানিশ ক্লাবটি। যদিও ১৮ বছর পূর্ণ হওয়ার আগে রিয়ালে যোগ দিতে পারবেন না এই ব্রাজিলিয়ান। ২০০৬ সালে জন্মগ্রহণ করা এনড্রিকের ১৮ বছর পূর্ণ হবে ২০২৪ সালে। তখনই লস ব্লাঙ্কোস শিবিরে ভিড়তে পারবেন তিনি।

ব্রাজিলের এই কিশোরকে বিশ্বের সেরা ট্যালেন্টদের একজন ধরা হচ্ছে। সম্প্রতি পালমেইরাসের হয়ে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন তিনি। এছাড়া বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করে দিন দিন আরও পরিণত হয়ে ওঠছেন ব্রাজিলিয়ান এই কিশোর।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa