ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

লাউতারো মার্তিনেসের পাশে মেসি-স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
লাউতারো মার্তিনেসের পাশে মেসি-স্কালোনি

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ফুটবলের জাদুকর লিওনেল মেসির দল বিশ্বকাপ জয় থেকে মাত্র তিন ম্যাচের দূরত্বে।

দলের সেরা তারকার হাতে একটি বিশ্বকাপ ট্রফি তুলে দিতে প্রাণপণ লড়াই করছে আলবিসেলেস্তেরা। এর মাঝেই বিশ্বকাপে আর্জেন্টিনার স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে আর্জেন্টিনার শুরুর একাদশে ছিলেন লাউতারো মার্তিনেস। সৌদি আরব এবং মেক্সিকোর বিপক্ষে তার নিষ্প্রভ পারফর‌ম্যান্সের পর লাউতারোর দলে থাকা নিয়ে তুমুল সমালোচনা চলে। পরের দুই ম্যাচেই শুরু একাদশে ছিলে না এই স্ট্রাইকার তার বদলে একাদশে স্থান পান জুলিয়ান আলভারেজ।

স্কোয়াডে স্থান পেয়েই নিজেকে মেলে ধরেন তিনি। পোল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচে দুই গোল করেন তিনি। এরপর থেকে আরও বেশি সমালোচনার শিকার হচ্ছেন লাউতারো। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেশ কিছু গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি তিনি।

তবে লাউতারোর পাশে দাঁড়িয়েছেন দলের কোচ লিওনেল স্কালোনি এবং সতীর্থ লিওনেল মেসি। সকলকেই লাউতারোর সমালোচনা করা থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন তারা। মেসি বলেন, ‘লাউতারো আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একজন ফুটবলার। একজন স্ট্রাইকার হিসেবে সে সবসময় গোলের জন্য চেষ্টা করেন। তবে তিনি গোল না পেলেও দলের জন্য অনেক অবদান রাখছেন। ’

স্কালোনি বলেন, ‘লাউতারো দলের হয়ে গোল করতে পারেন। এর আগেও বহুবার সে দলকে রক্ষা করেছে। আমি সেইসব নিয়ে বিস্তারিত আলোচনায় যেতে চাই না। তবে লাউতারোকে নিয়ে সমালোচনা করা উচিত না। এটা সত্য সে গোল পাচ্ছেনা। জুলিয়ান দলের হয়ে গোল করছেন। তবে তিনিও গোলে ফিরবেন। ’

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa