ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

বেঞ্চের শক্তি পরীক্ষার ইঙ্গিত তিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
বেঞ্চের শক্তি পরীক্ষার ইঙ্গিত তিতের

টানা দুই ম্যাচ জিতে এরইমধ্যে শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচটা তাই বেঞ্চের শক্তি পরীক্ষার উপলক্ষ বানাতে চান ব্রাজিল কোচ তিতে।

সেই সঙ্গে দুই ম্যাচ খেলার ধকলে ক্লান্ত কয়েকজন খেলোয়াড়কে বিশ্রামে রাখার ইঙ্গিতও দিলেন তিনি। তবে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না এই বর্ষীয়ান কোচ। কারণ ঘুরিয়ে- ফিরিয়ে খেলাতে গিয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরে বসে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স।

শুক্রবার ব্রাজিল নিজেদের শেষ গ্রুপ ম্যাচ খেলবে ক্যামেরুনের বিপক্ষে। আগের দিন সংবাদ সম্মেলনে এসে শুরুতে দলের পক্ষ থেকে স্বদেশী কিংবদন্তি পেলের দ্রুত আরোগ্য কামনা করে একটি বিবৃতি পড়ে শোনান তিতে। একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে বিশ্বকাপ চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তার কন্যা কেলি নাসিমেন্তো ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে জানান, তার বাবাকে নিয়ে আশঙ্কার কিছু নেই।

বিবৃতি পড়া শেষে দলের পরিকল্পনা নিয়ে কথা বলেন তিতে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, আগের দুই ম্যাচে যারা মাঠে নামেননি, তাদের সুযোগ দিতে চান তিনি। তবে ক্যামেরুনের বিপক্ষে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হবে তাদের। তাই খুব বেশি পরিবর্তন আনার সম্ভাবনা নেই বলেও জানান তিতে, 'আমাদের দলে সর্বোচ্চ পর্যায়ে খেলার যোগ্য এমন ২৬ জন খেলোয়াড় আছে। কে খেলবে? লিভারপুলের ফাবিনহো, ম্যানচেস্টার সিটির এদেরসন, মার্তিনেলি এবং আর্সেনালের জেসুস... দলে অনেক প্রতিযোগিতা এবং আমি তাদের সুযোগ করে দিতে চাই। ' 

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে ছিটকে যান নেইমার জুনিয়র ও দানিলো। দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের নিয়েও সুসংবাদ দিয়েছেন তিতে। তিনি জানিয়েছেন, তারা দুজনেই দ্রুত সেরে উঠছেন। তবে তার মূল লক্ষ্য এখন ক্যামেরুন ম্যাচ। এই ম্যাচে নেইমার বা দানিলো কাউকেই পাচ্ছে না ব্রাজিল। তিতে বলেন, 'আমাদের সব মনোযোগ এখন ক্যামেরুন ম্যাচ ঘিরে। এরপর আমরা ডাক্তাদের সঙ্গে কথা বলবো যে সোমবার (শেষ ষোলোয়) তাদের পাবো কি না। '

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa