ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফিচার

ব্যাংককে যুব নেতৃত্ব সম্মাননা পেলেন আলতামিশ নাবিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ব্যাংককে যুব নেতৃত্ব সম্মাননা পেলেন আলতামিশ নাবিল

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের রয়্যাল থাই আর্মি ক্লাবে অনুষ্ঠিত-২০২২ গ্লোবাল ইয়্যুথ লিডারশিপ সামিট-এর ‘গ্লোবাল ইয়্যুথ লিডার অ্যাওয়ার্ড’ পেলেন লেখক, সমাজকর্মী ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল।  

গত ২৪ থেকে ২৫ জুন অনুষ্ঠিত হওয়া এ সামিটে অংশ নেয় বিশটির অধিক দেশ থেকে তরুণ নেতারা।

সামিটটি আয়োজন করে আন্তর্জাতিক প্রতিষ্ঠান গ্লোবাল ইয়্যুথ পার্লামেন্ট এবং ইউনাইটেড ন্যাশনস পিসকিপারস ফেডারেল কাউন্সিল। বাংলাদেশের যুবদের দক্ষতাবৃদ্ধিতে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ নাবিলকে এই অবদানে ভূষিত করা হয়।

পুরস্কার প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, ‘আন্তর্জাতিক পরিসরে অর্জিত জীবনের সকল স্বীকৃতিই ভীষণ অনুপ্রেরণার। এই আন্তর্জাতিক স্বীকৃতিটি সামনের দিনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে মাথায় রেখে যুবদের দক্ষতাবৃদ্ধি এবং সমাজের নানা অসুবিধা-অসংগতি নিয়ে কাজ করতে উৎসাহ হিসেবে কাজ করবে। ’

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ম্যানেজড সার্ভিসের বিভাগীয় প্রধান হিসেবে বর্তমানে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক প্রতিষ্ঠানে। এরই সাথে তিনি আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)-এর ঢাকা ওয়েস্ট শাখার বর্তমান প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও প্রতিষ্ঠা করেছেন বি. পজিটিভ ফাউন্ডেশন নামের একটি সামাজিক উদ্যোগ।  

এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত মিলিয়ে প্রকাশিত হয়েছে তার লেখা বেশকিছু বই। পাশাপাশি পার্সোনাল ব্র‍্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ্লিকেশন মনিটাইজেশন সহ নানা যুগোপযোগী বিষয়ে সারাদেশে যুবদের জন্য চালিয়ে যাচ্ছেন নানা কর্মশালা।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, জুন ২৬, ২০২২
জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa