ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ফিচার

দর্শনার্থীদের জন্য বৃহস্পতিবার উন্মুক্ত হচ্ছে মুক্তিযুদ্ধ জাদুঘর

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
দর্শনার্থীদের জন্য বৃহস্পতিবার উন্মুক্ত হচ্ছে মুক্তিযুদ্ধ জাদুঘর মুক্তিযুদ্ধ জাদুঘর

ঢাকা: সাড়ে চার মাস পর আগামীকাল বৃহস্পতিবার (১৯ আগস্ট) মুক্তিযুদ্ধ জাদুঘরের দ্বার উন্মুক্ত হতে যাচ্ছে দর্শনার্থীদের জন্য। জাদুঘরের গ্রীষ্মকালীন সময় অনুযায়ী এখন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মুক্তিযুদ্ধ জাদুঘর ও এর গ্যালারি ঘুরে দেখতে পারবেন দর্শনার্থীরা।

বুধবার (১৮ আগস্ট) মুক্তিযুদ্ধ জাদুঘরের ব্যবস্থাপক (কর্মসূচি) রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানলে জনগণের নিরাপত্তা ও সুরক্ষার স্বার্থে ৫ এপ্রিল ২০২১ থেকে সর্বসাধারণের জন্য বন্ধ হয়ে যায় জাদুঘরের দরজা। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, সাড়ে চার মাস পর আগামীকাল ১৯ আগস্ট ২০২১ আবারো মুক্তিযুদ্ধ জাদুঘরের দ্বার উন্মুক্ত হতে যাচ্ছে দর্শনার্থীদের জন্য।

এর আগে প্রায় নয় মাস বন্ধ থাকার পর ৮ জানুয়ারি ২০২১ করোনা মহামারির প্রথম আঘাত কাটিয়ে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছিল মুক্তিযুদ্ধ জাদুঘরের দরজা। সেই স্বস্তির ক্ষণ তখন খুব বেশি দিন স্থায়ী হয়নি। পরে দর্শনার্থীদের জন্য আবারো বন্ধ হয় মুক্তিযুদ্ধ জাদুঘরের দ্বার।

মুক্তিযুদ্ধ জাদুঘর আশা করে দর্শনাথী বিশেষ করে এ প্রজন্মের সন্তনেরা জাদুঘর পরিদর্শন করে উপলব্ধি করবে মুক্তিযুদ্ধ ও শোকের মাসের গভীরতা।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa