ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

সার্টিফিকেট নয়, চাই প্রকৃত শিক্ষা অর্জন করতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, মে ৬, ২০১৭
সার্টিফিকেট নয়, চাই প্রকৃত শিক্ষা অর্জন করতে সুমাইয়া কবির মুনা

আমি সুমাইয়া কবির মুনা। এ বছর বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেছি। শুধু আমার একার নয়, আমার অভিভাবক, শিক্ষকদের অক্লান্ত শ্রম ও প্রচেষ্টা আমাকে এ সাফল্য অর্জনে সহায়তা করেছে।

অভিভাবকদের বিশ্বাস, তাদের স্বপ্ন আমাকে যুগিয়েছে প্রেরণা, শক্তি, মনোবল। শুধু তারাই নয় আমার পাশে আরও একজন থেকে সবসময় আমাকে এগিয়ে চলার জন্য দৃঢ় মনোবল, সফলতা অর্জনের জন্য প্রেরণা দিয়েছে, আর সে হলো আমার প্রিয় বন্ধু (রুপা সরকার)।

ওর কাছ থেকে শেখা সাহস, শক্তি আজ আমার সাফল্যের অনেক বড় কারণ।

পাশাপাশি আমার এ সাফল্যের জন্য আমার শ্রদ্ধেয় শিক্ষকরা কঠোর প্রয়াস চালিয়ে গেছেন।

অনেক প্রতিকূলতার মধ্যে এ সাফল্য অর্জন সত্যি খুব আনন্দের। নিজের চেয়ে বেশি আনন্দ পেয়েছি তাদের জন্য যারা শুধু প্রবল আত্মবিশ্বাস নিয়ে তাকিয়ে ছিলো আমার দিকে, যে হ্যাঁ আমি পারবো। আজ তাদের লালিত স্বপ্ন সত্যি করতে পেরেছি।

ফলের আগমুহূর্ত পর্যন্ত অনেক নার্ভাস ছিলাম, কিন্তু ১০ বছরের অর্জনের ফল জানতে পেরে অনুভূতিটা ভাষায় প্রকাশ করতে পারিনি।

শুধু ভালো ফলে নয় আশা রয়েছে একজন ভালো মানুষ হয়ে বাঁচার। শুধু কয়েকটা সার্টিফিকেট নয়, চাই প্রকৃত শিক্ষা অর্জন করতে, সতিকারের ভালো মানুষ হয়ে বাঁচতে।

সাফল্যের শেষ এখানেই নয় আরও অনেকটা পথ চলতে হবে। আমার লক্ষ্য হলো ম্যাজিস্ট্রেট হওয়ার। আমি সাফল্য ধরে এ লক্ষ্যে পৌঁছাতে যেনো পারি সেজন্য সবার দোয়া কামনা করছি।

ছোটবেলা থেকে মামার বাসায় থেকে বড় হচ্ছি। এ বাসাই কোনো বিপত্তি ছাড়াই রাত ৮টা থেকে ১১টা, আবার কখনও রাত দেড়টা পর্যন্ত বই পড়েছি। মামার উৎসাহে ছবি আঁকা শিখেছি। পিএসসি ও জেএসসিতে জিপিএ-৫, ছবি আঁকায় পুরস্কার পেয়েছি। আসলে ভালো ফলাফলের জন্য মনোযোগ দিয়ে পড়াশুনা আর দৃঢ় মনোবল থাকাটাই যথেষ্ট।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এএটি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।