ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফিচার

ছুটির দিন কাটুক ঐতিহ্যের সোনারগাঁওয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, মে ৫, ২০১৭
ছুটির দিন কাটুক ঐতিহ্যের সোনারগাঁওয়ে

নারায়ণগঞ্জ: ছুটির দিন মানেই একটু অবসর, একটু ঘোরাঘুরি। আর তাই ছুটির দিনে সবাই চায় কিছুটা নিরিবিলি পরিবেশে আপনজন কিংবা পরিবারের সদস্যদের নিয়ে কিছুটা সময় উপভোগ করতে।

ইট পাথরের শহরের মানুষগুলোর জন্য চার দেয়ালের বাইরে যাবার তেমন স্থান না থাকলেও এখনো ছুটির দিনে মানুষের পছন্দের ঘোরাঘুরির স্থান হিসেবে মন কাড়ে সোনারগাঁও।  

ঢাকা থেকে ২৭ কিলোমিটার দক্ষিণ-পূর্বে নারায়ণগঞ্জ জেলার একটি উপজেলা সোনারগাঁও।

এখানে রয়েছে সোনারগাঁও পানাম সিটি, সোনারগাঁও যাদুঘর, সোনারগাঁও রয়েল রিসোর্ট, মেঘনা ভিলেজসহ নানা নান্দনিক ও দর্শনীয় স্থান। এসব দর্শনীয় স্থান নারায়ণগঞ্জ ও তার আশেপাশের জেলাগুলোর মানুষকে আকর্ষণ করে, ছুটির দিনে তাড়িয়ে আনে সোনারগাঁওয়ে।

ঢাকা গুলিস্তান থেকে চাইলে যে কেউ বাসে চেপে সহজেই সোনারগাঁও আসতে পারে।  

মূলত ছুটির দিনে দুপুরের পর থেকে নানা শ্রেণি-পেশার মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জের আশেপাশের জেলাগুলো থেকে এখানে ছুটে আসে, একটু মুক্ত বাতাসের প্রত্যাশায়। মানুষের আগমনে তাই ছুটির দিনগুলোতে জমজমাট হয়ে উঠে সোনারগাঁওয়ের বিনোদন ও অবসরকেন্দ্রগুলো।  

শুক্রবার সোনারগাঁওয়ে আসতে যেতে তেমন বেগও পোহাতে হয়না। দূর দূরান্ত থেকে আসতে গেলে তেমন যানজটেও পড়তে হয়না। কারণ ছুটির দিন থাকায় পথে তেমন যানবাহনের চাপও থাকেনা। আর ঢাকার অদূরে হওয়ায় ও প্রকৃতির ছোয়া থাকায় সাধারণ মানুষও তাদের ছুটির দিনের অবসর কাটানোর প্রথম স্থান হিসেবে বেছে নিতে পারে সোনারগাঁওকে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মে ০৫, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।