ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

সাফল্যের সুখস্মৃতি  

স্বপ্নের আরও এক ধাপ এগিয়ে গেলাম  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৯ ঘণ্টা, মে ৫, ২০১৭
স্বপ্নের আরও এক ধাপ এগিয়ে গেলাম   তৌফাতুল ফেরদৌসি ঝিলিক 

আমি ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় সব বিষয়ে জিপিএ-৫ পেয়ে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে উত্তীর্ণ হয়েছি। স্কুল জীবনের সমাপ্তি ভালো ফলের মাধ্যমেই ঘটলো।

আমার স্বপ্ন ছিলো যেনো স্কুল জীবনের শেষ পরীক্ষায় ভালো ফলের মাধ্যমে উত্তীর্ণ হতে পারি। আজ আমার স্বপ্ন সত্যি হয়েছে।

এ স্বপ্ন সত্যি হওয়ার পেছনে আমার সৃষ্টিকর্তা, আমার বাবা-মা, আমার শিক্ষকরা আমার ওপর সহায় ছিলো।
 
আমি চতুর্থ শ্রেণি থেকে এ বিদ্যালয়ে ভর্তি হয়েছিলাম। আর আজ আমার স্বপ্নের ফল নিয়ে এ বিদ্যালয় থেকে পাস করেছি। আমার স্বপ্নের আরও এক ধাপ এগিয়ে গেলাম আজ। আমার স্বপ্ন ইঞ্জিনিয়ারিংয়ে পড়া। আর আমাদের বিদ্যালয় থেকে প্রতি বছর ভালো ফলাফল হয় এবং যা আমরা ধরে রেখেছি।  

আমার এ ভালো ফলাফলের পেছনে আমার বাবা-মা আর শিক্ষকরা অনেক সাহায্য ও পরিশ্রম করেছে। আমি মনে করি, শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমেই আজ আমার এ সাফল্য।  

আমি জেএসসি পরীক্ষাতেও সব বিষয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিলাম। তখন থেকে আমার মনোবল আরও বেড়ে গিয়েছিল। মনে মনে সংকল্প করেছিলাম যেনো আমি আমার জীবনের লক্ষ্যে পৌঁছতে পারি। আমার জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য আরও এক ধাপ এগিয়ে গেলাম। আমি এ ভালো ফল পরবর্তীতেও ধরে রাখতে চাই। যেনো আমি আমার জীবনের লক্ষ্যে পৌঁছতে পারি।
 
পরিশেষে বলতে পারি, এ অনুভূতি লেখায় প্রকাশ করার মতো নয়। সবাই আমার জন্য দোয়া করবেন। যেনো পরবর্তীতে আমি এ রেজাল্ট ধরে রাখতে পারি এবং জীবনের টার্গেটে পৌছতে পারি।

বাংলাদেশ সময়: ৯৫৯ ঘণ্টা, মে ০৫, ২০১৭
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।