ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

প্রকাশ্যে ঘোরাঘুরি করছে চিতাবাঘ, আতঙ্কে এলাকাবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
প্রকাশ্যে ঘোরাঘুরি করছে চিতাবাঘ, আতঙ্কে এলাকাবাসী

টাঙ্গাইল: প্রথমবারের মতো টাঙ্গাইলে দেখা মিলেছে চিতাবাঘের। এ নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন এলাকাবাসী।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে জেলার সখিপুর উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের হতেয়া এলাকায় বেত বাগানের মধ্যে একটি সুরু রাস্তায় চিতাবাঘটিকে বসে থাকতে দেখা যায়।  

মুহূর্তের মধ্যে চিতাবাঘের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

হতেয়া গ্রামের আলামিন সিকদার বলেন, কয়েকদিন ধরেই এলাকার অনেকেই দেখেছেন, বেত বাগানে চিতাবাঘটি ঘোরাঘুরি করছে। এরপর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

হাতীবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন বলেন, শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কয়েকজন শ্রমিক বেত কাটতে বাগানে গেলে চিতাবাঘ দেখতে পান। পরে তারা ভয়ে চিৎকার দিয়ে বাগান থেকে বের হয়ে আসেন।

হতেয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ বলেন, উপজেলার হতেয়া এলাকায় চিতাবাঘের বিচরণ প্রায় তিন মাসের। এলাকার জনসাধারণকে সর্তকতা অবলম্বন করে চলাচলের জন্য অনুরোধ করেছি এবং বেত বাগানে জনসাধারণকে ঢুকতে নিষেধ করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম বাংলানিউজকে বলেন, বেত বাগানে চিতাবাঘ রয়েছে বলে শুনেছি। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa