ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

বেনাপোল সীমান্ত থেকে রাসেল ভাইপার উদ্ধার

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
বেনাপোল সীমান্ত থেকে রাসেল ভাইপার উদ্ধার

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্তের বারোপুতা গ্রামের মুক্তিযোদ্ধা মৃত নূর ইসলাম সর্দারের বাড়ি থেকে রাসেল ভাইপার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে বেনাপোল পোর্ট থানাধীন বারোপুতা গ্রাম থেকে রাসেল ভাইপারটি উদ্ধার করা হয়।

 

এদিকে শার্শা উপজেলার বন বিভাগের কর্মকর্তাদের ১০-১৫ বার ফোন কল দিলে তারা কেউ ফোন ধরেননি।  

স্থানীয়রা জানান, মুক্তিযোদ্ধা মৃত নুর ইসলাম সর্দারের ছেলে ইনামুল সর্দার গত শুক্রবার (২২ অক্টোবর) গাতিপাড়া সীমান্তের ১৩ ঘর এলাকার পাশে গাছ কাটার কাজে যান। সেখানে গাছ কাটার কাজ করার সময় দেখতে পায় রাসেল ভাইপার সাপটি। পরে তিনি সাপটি অজাগর সাপ মনে করে পোষার জন্য ধরে কাঁধে করে বাড়িতে নিয়ে আসেন। পরবর্তীকালে লোক জানাজানি হলে ২১ বিজিবি সদস্যরা সাপটি উদ্ধার করে নিয়ে যান।

সাপটি উদ্ধার কারি নুর-ইসলাম সর্দারের মা জানান, তার ছেলে গত তিন দিন ধরে সাপটিকে সে অনেক যত্নে ইদুর ও ব্যাঙ্গ খাওয়ায়ে বাঁচিয়ে রেখেছে। অনেকে তাদের দুই থেকে চার লাখ টাকা দিয়ে কিনতে চেয়েছিলো। কিন্তু তারা তাদের দিবেনা বলে জানিয়ে দেয়। এই সাপটি তারা বন বিভাগের কাছে তুলে দিবে বলে তাদের জানিয়ে দেয় এবং তিনি বিকেলে বিজিবি সদস্যদের কাছে তুলে দিয়েছে।  

২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লাভলু জানান, রাসেল ভাইপার সাপটি খুবই বিষাক্ত এবং খুব দ্রুত এই সাপটিকে বন বিভাগের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa