ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

ইউএনও’র আবেদনে অনুমোদন পেলো বানরের খাবার টাকা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ইউএনও’র আবেদনে অনুমোদন পেলো বানরের খাবার টাকা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে ঐতিহ্যবাহী বানর খাবার সংকটে ভুগায় তাদের খাবারের জন্য প্রতিমাসে উপজেলার তহবিল থেকে অর্থ ব্যয় করার জন্য আবেদন জানিয়েছিলেন উপজেলা প্রধান নির্বাহী কর্মকর্তা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে অর্থ ব্যয়ের অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়৷

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় অর্থ অনুমোদনের ব্যাপারে নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা প্রধান নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী৷।

এরআগে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ‘প্রকৃতভাবে বিদ্যমান বানর রক্ষায় অর্থ ব্যয়ের অনুমোদন’ বিষয়ের উপর স্থানীয় সরকার, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং বাংলাদেশ সচিবালয় বরাবর আবেদন করেছিলেন তিনি। পরে গত (২১ অক্টোবর) সচিব মো. সামছুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্মারকের মাধ্যমে অর্থ অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত ও স্মারকের পরিপ্রেক্ষিতে ঢাকা জেলার ধামরাই উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে প্রাকৃতিকভাবে বিদ্যমান খাবার বাবদ প্রতি মাসে ৩০ হাজার টাকা বিধি মোতাবেত ব্যয়ে প্রশাসনিক অনুমোদন দেয়ার নির্দেশ দেওয়া হলো।

ধামরাই উপজেলা প্রধান নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বাংলানিউজকে বলেন, একমাস আগে আবেদন করেছিলাম। বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছে। আমি সবার সম্মতিতে এমন এ আবেদন করেছি। এখন প্রতিদিন বানরদের জন্য এক হাজার টাকা করে খরচ করা হবে। আর মাসে ৩০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa