ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

১৮টি হরিণের চামড়াসহ আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
১৮টি হরিণের চামড়াসহ আটক ২ ১৮টি হরিণের চামড়াসহ আটক ২

খুলনা: ১৮টি হরিণের চামড়াসহ দু’জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-৬ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ।

র‌্যাব-৬ খুলনা সদর দপ্তরে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
 
আটকরা হলেন- বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বহরবনিয়া এলাকার মো. আব্দুল হাকিম (৫০) ও  একই জেলার শরণখোলা উপজেলার সোনাতলার মৃত আলী মিয়া হাওলাদারের ছেলে মো. কামরুল ইসলাম(৩৫)।  

লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ জানান, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে বাগেরহাট সদর উপজেলার বারাকপুর বাজার এলাকা থেকে চোরা শিকারি হাকিম ও কামরুলকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৮টি হরিণের চামড়া, দু’টি মোবাইল ও নগদ দুই হাজার টাকা জব্দ করা হয়। পরস্পর যোগশাজসে সুন্দরবন থেকে চামড়াসহ হরিণের মাংস সংগ্রহ করে বেশি মুনাফার লোভে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন আটক দু’জন। আটকদের বাগেরহাট সদর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

এটাই একসঙ্গে সর্বোচ্চ হরিণের চামড়া আটকের ঘটনা নয়। এর আগে চলতি বছরের ২৩ জানুয়ারি শরণখোলা থেকে ১৯টি হরিণের চামড়াসহ দুই চোরা শিকারিকে আটক করেছিল বাগেরহাট জেলা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa