ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

টেকনাফে আবারও মৃত হাতি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
টেকনাফে আবারও মৃত হাতি উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাশের ঝিরিতে পড়ে আরেকটি বন্য হাতি মারা গেছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে মৃত হাতিটি দেখে ঘটনার জানাজানি হয়।

পরে দুপুরে বন বিভাগ মৃত হাতিটি উদ্ধার করে।

১৬- এর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ১৬- এর এপিবিএনের আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) তাঁরকাটার বেষ্টনির বাইরে আনুমানিক ৫শ গজ পশ্চিমে পাহাড়ের পাদদেশে পানির ছড়ার মধ্যে একটি বন্য হাতি মৃত অবস্থায় দেখা যায়। বন্য হাতি মৃত্যুর খবর ক্যাম্প এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক সাধারণ রোহিঙ্গারা ভিড় জমালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে শালবাগান এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়।

ধারণা করা যাচ্ছে, বন্য হাতিটি অনুমান ৩/৪ দিন আগে পাহাড় চূড়া থেকে পড়ে পানির ছড়ার মধ্যে মারা যায়। শালবাগান এপিবিএনের মাধ্যমে সংশ্লিষ্ট বন বিভাগকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ বন বিট কর্মকর্তা ছৈয়দ আশিক আহমদ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছেছি তবে, কী কারণে হাতিটির মৃত্যু হয়েছে তা এখন বলতে পাচ্ছি না। কারণ এখানে রোহিঙ্গা সন্ত্রাসীদের একটা বিষয় রয়েছে।  হস্তি বিশেষজ্ঞ ডাক্তার ময়নাতদন্তের রিপোর্টের পরই মৃত্যুর প্রকৃত কারণ সামনে আসবে। এখনই নিশ্চিতভাবে কিছুই বলতে পারছি না।

উল্লেখ, ২০ সেপ্টেম্বর আরেকটি হাতি মরদেহ উদ্ধার করেছিল। এ নিয়ে পর পর দুটি মরা হাতির দেহ একই স্থানে পাওয়া গেল।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫,২০২১
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa