ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

কুয়াকাটা সৈকতে আবার ভেসে এলো মৃত ডলফিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
কুয়াকাটা সৈকতে আবার ভেসে এলো মৃত ডলফিন 

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে আবার একটি মৃত ইরাবতী ডলফিন ভেসে এসেছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন সানসেট পয়েন্ট এলাকায় ছয় ফুট দৈর্ঘ্যের ডলফিনটি দেখতে পান ট্যুর গাইড ফজলুর রহমান।

পরে ফজলু কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্যদের খবর দেন।

ফজলুর রহমান জানান, ট্যুরিস্টদের নিয়ে লেম্বুরবন যাওয়ার পথে সৈকতে নামতেই মৃত ডলফিনটি চোখে পড়ে। সকালের জোয়ারে ডলফিনটি এখানে ভেসে এসে আটকে রয়েছে।

ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের অ্যাক্টিভিটি’র সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বাংলানিউজকে জানান, কুয়াকাটা সৈকতের বুধবারও দু’টি মৃত ডলফিন ভেসে এসেছিল। কলিজা, জিহ্বাসহ বেশ কিছু নমুনা সংগ্রহে রেখে ওই দু’টি ডলফিন মাটিচাপা দেওয়া হয়েছে। এখন যে ডলফিনটি এসেছে, সেটির ব্যাপারে বনবিভাগ ও মৎস্য বিভাগের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার জানান, দুইদিনে কুয়াকাটা সৈকতে তিনটি মৃত শুশুক ও ইরাবতী ডলফিন ভেসে এলো। এটি আসলে আমাদের ভালো বার্তা দিচ্ছে না। এটা নিয়ে আমরা বেশ উদ্বিগ্ন।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বাংলানিউজকে জানান, আমরা বনবিভাগের সঙ্গে কথা বলে কিছু নমুনা সংগ্রহ করে পরে ডলফিনটি মাটিচাপা দেওয়ার ব্যবস্থা করব।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa