ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

পাটগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, মে ২৩, ২০২১
পাটগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার অজগর। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভারতীয় সীমান্তবর্তী গ্রাম থেকে প্রায় ৮ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।

রোববার (২৩ মে) দুপুরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বুড়িরবাড়ী এলাকা থেকে অজগরটি উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানান, কৃষক লুতু মিয়া জমিতে ভুট্টা রোপণ করেন। কষ্টার্জিত ফসল যাতে নষ্ট না হয় তাই ক্ষেতের চারদিকে জাল দিয়ে বেড়া দিয়ে দেন। সেই জালে আটকা পড়ে অজগরটি।  

রোববার তিনি ক্ষেত দেখতে গিয়ে সাপটিকে জালে আটকে থাকতে দেখেন। এরপর তিনি কৌশলে সাপটিকে একটি খাঁচায় বন্দি করেন। খবর পেয়ে থানা পুলিশ, স্থানীয় প্রাণিসম্পদ বিভাগ ও বনবিভাগের লোকজন ঘটনাস্থলে যান। সাপটি প্রায় ৮ ফুট লম্বা এবং ওজন প্রায় ৬ কেজি।

পাটগ্রাম প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আখিরুজ্জামান জানান, ভারতের সীমান্তবর্তী জঙ্গল থেকে অজগরটি খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে ভুট্টা ক্ষেতের জালে আটকে যায়। অজগরটি উদ্ধার করে রংপুর চিড়িয়াখানায় রাখা হবে।

পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করার জন্য পাটগ্রাম প্রাণিসম্পদ ও বনবিভাগের দুই জন কর্মীকে ঘটনাস্থালে পাঠানো হয়েছে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার করা অজগর সাপটি পাটগ্রাম উপজেলায় নিয়ে এলে সামাজিক ও বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ২৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।