ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

পঞ্চগড়ে মৃত নীলগাই উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
পঞ্চগড়ে মৃত নীলগাই উদ্ধার 

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মৃত অবস্থায় একটি নীলগাই উদ্ধার করা হয়েছে।  

বুধবার (১৭ মার্চ) দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের খচপাড়া এলাকা থেকে মৃত অবস্থায় ওই নীলগাইটি উদ্ধার করা হয়।

 

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে আটোয়ারী উপজেলার তোড়েয়া ইউনিয়নের দাড়খোর সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে নীলগাইটি বাংলাদেশে ঢুকলে স্থানীয়রা নীলগাইটিকে দেখে ধাওয়া দেয়। পরে নীলগাইটি ওই এলাকা থেকে পালিয়ে প্রায় কয়েক কিলোমিটার অতিক্রম করে খচপাড়া এলাকায় গিয়ে আশ্রয় নেয়। পরে স্থানীয়রা নীলগাইটি আহত অবস্থায় উদ্ধার করে আটোয়ারী থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগে শ্বাসকষ্টে নীলগাইটি মারা যায়। পরে নীলগাইটিকে মৃত অবস্থায় উদ্ধার করে উপজেলা বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।  

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমাদের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যাওয়ার আগেই শ্বাসকষ্টে নীল গাইটি মারা যায়। পরে আমরা বনবিভাগের কাছে নীলগাইটি মরদেহ হস্তান্তর করি।  

এ বিষয়ে বনবিভাগ দিনাজপুর বিভাগীয় প্রধান বশিরুল আল মামুন বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে নীলগাইটিকে। নীলগাইটির ময়নাতদন্তের পরে রিপোর্টে জানা যাবে কি কারণে মারা গেছে। আর নীলগাই বাংলাদেশের একটি বিলুপ্ত প্রজাতির প্রাণি৷ বাংলাদেশে তেমন দেখা না গেলেও ভারতের কিছু কিছু জায়গায় দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।