ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মাগুরায় বাস থেকে ২০১ কচ্ছপ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
মাগুরায় বাস থেকে ২০১ কচ্ছপ উদ্ধার

মাগুরা: মাগুরার ঢাকা রোড এলাকায় একটি বাসে তল্লাশি চালিয়ে চারটি বস্তা ভর্তি ২০১টি কচ্ছপ উদ্ধার করেছে পুলিশ।  

বৃস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে ঢাকা রোড এলাকায় মামুন পরিবহনের একটি বাস থেকে কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

তবে কচ্ছপগুলোর কোনো মালিককে পাওয়া যায়নি।

মাগুরা সদর থানার উপপরিদর্শক (এসআই) দীপংকর বাংলানিউজকে বলেন, মামুন পরিবহনের একটি বাস ঢাকা থেকে ঝিনাইদহ জেলার মহেশপুরে যাচ্ছিল। ওই বাসে কচ্ছপ পাচার করা হচ্ছে-এমন খবর পেয়ে পথে মাগুরা জেলার ঢাকা  রোড এলাকায় বাসটি থামিয়ে তল্লাশি চালানো হয়। এসময় বাসের পেছনের বক্সে রাখা চারটি বস্তায় ২০১টি জীবিত কচ্ছপ পাওয়া যায়। তবে এসময় কচ্ছপগুলোর কোনো মালিককে পাওয়া যায়নি। প্রতিটি কচ্ছপের সাইজ প্রায় এক কেজি। খুলনার প্রাণিসম্পদ টিমকে খবর দেওয়া হয়েছে। বিষয়টি জেলা বন বিভাগ ও প্রাণিসম্পদ বিভাগকে জানানো হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে, প্রাথমিকভাবে বলা যেতে পারে যে কচ্ছপগুলো মাগুরার সিরিজদিয়া বাওড়ে অবমুক্ত করা হবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. হাদিউজ্জামান বাংলানিউজকে বলেন, বিরল প্রজাতির ২০১টি কচ্ছপ উদ্ধারের খবর পেয়েছি। এরই মধ্যে খুলনার প্রাণিসম্পদ অধিদফতরের সদস্যদের আসতে বলেছি। তারা এলেই নবগঙ্গা নদী অথবা সিরিজদিয়া বাওড়ে সুবিধা মত সময়ে কচ্ছপগুলো অবমুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।