ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

টিলা কাটায় কুলাউড়ায় চা বাগানকে ২ লাখ টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
টিলা কাটায় কুলাউড়ায় চা বাগানকে ২ লাখ টাকা জরিমানা টিলা কেটে করা হচ্ছিল সড়ক/ ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: কুলাউড়া চা বাগানে পরিবেশ আইন লঙ্ঘন করে টিলা কাটায় লুয়াইউনি-হলিছড়া চা বাগান কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

পরিবেশ অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের শুনানি শেষে রোববার (১৩ ডিসেম্বর) এই জরিমানা করে।


 
পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজার সূত্র জানায়, লুয়াইউনি-হলিছড়া চা বাগানে খননযন্ত্র দিয়ে একটি প্রাকৃতিক টিলা কেটে প্রায় ১০ ফুট প্রস্থ এবং ১৫০ ফুট দীর্ঘ একটি সড়ক নির্মাণ করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ২৬ নভেম্বর পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজার এর পরিদর্শক ফখরউদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালায়। পরে এ বিষয়ে অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয় থেকে সিলেট বিভাগীয় পরিচালক বরাবরে একটি সরেজমিন প্রতিবেদন পাঠায়। এই প্রতিবেদনের আলোকে শুনানি শেষে এই জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজার এর পরিদর্শক ফখরউদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, লুয়াইউনি-হলিছড়া চা বাগান কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ আইন লঙ্ঘন করে তারা একটি প্রাকৃতিক টিলা কেটে রাস্তা নির্মাণ করছিল।  
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
বিবিবি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa