ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

গিনেস রেকর্ড বুকে নাম উঠছে নেকারসের!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
গিনেস রেকর্ড বুকে নাম উঠছে নেকারসের! নেকারস

ঢাকা: গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিতে যাচ্ছে অল্প বয়সেই অস্বাভাবিকভাবে উঁচু এবং বলিষ্ঠ হয়ে ওঠা অস্ট্রেলিয়ান একটি গরু। বিশ্ব রেকর্ড গড়তে ৩৫ মণ ওজন ও প্রায় সাড়ে ছয় ফুট উচ্চতার গরুটিকে আরও বড় বানানোয় নেওয়া হচ্ছে নিয়মিত যত্ন।

বয়সের তুলনায় অনেক বড় এ পশুটি বেড়ে উঠেছে অস্ট্রেলিয়ার লেক প্রেসটনের একটি ফার্মে। সেখানে ছয় বছর ধরে এর লালন করছেন জিওফ পিয়ারসন নামে এক কৃষক।

এর আগে তিনি ওই এলাকার একটি রাস্তা থেকে এক বছর বয়সী গরুটিকে কিনেছিলেন। পরে তিনি এর নাম দিয়েছিলেন নেকারস।

এদিকে, রেকর্ড গড়তে যাওয়া পশুটির ছবি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নজর কেড়েছে অনেক আন্তর্জাতিক সংবাদমাধ্যমেরও। এদের সবাই বলছে, পশুটির দেহের গড়ন বোঝাচ্ছে একটা সময় সে আরও অনেক বড় হবে। আর সেটা হলেই তাকে দিয়ে গিনেস বুকে নাম লেখানো যাবে। সেজন্য তার নিয়মিত যত্নও নেওয়া হচ্ছে বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

তবে পশুটির মালিক বলছেন ভিন্ন কথা। তিনি তার প্রিয় পশুটি নিয়ে জানিয়েছেন, আমি স্বাভাবিকভাবেই এর যত্ন করেছি। কেননা, আমার কোনো পরিকল্পনাই ছিল না যে, এতো কম সময়ে পশুটি অনেক বড় হয়ে যাবে।

তিনি বলেন, নেকারস দিন দিন বড় হচ্ছে এবং আমি মনে করছি সে বড় তারকা বনে যাচ্ছে। তবে আমি নিশ্চিত নই যে, তার জনপ্রিয়তাটা আমি কীভাবে নিয়ন্ত্রণ করবো। শুধু কাজ করে যাচ্ছি এর জন্য। নিয়মিত খাওয়া আর ঘুমের প্রতি বেশি নজর রাখছি।

বাংলাদেম সময়: ০৩২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
টিএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa