ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

কুড়িগ্রামে বৃষ্টির জন্য হাজারো মানুষের বিশেষ নামাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৮
কুড়িগ্রামে বৃষ্টির জন্য হাজারো মানুষের বিশেষ নামাজ

কুড়িগ্রাম: বর্ষার ভরা মৌসুমেও বৃষ্টির দেখা না মেলায় প্রচণ্ড খরার কবলে পড়েছে বিস্তীর্ণ এলাকা। মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে চাষাবাদ। সেজন্য বৃষ্টির আশায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নফল নামাজ আদায় করে বিশেষ প্রার্থনা করেছেন হাজারো মানুষ। 

রোববার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার দাসিয়ারছড়ার কালিরহাট বাজার সংলগ্ন দাসিয়ারছড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ ও মোনাজাতের আয়োজন করা হয়।  

বিলুপ্ত ছিটমহলের সাবেক নেতা গোলাম মোস্তফা, আলতাফ হোসেন, নুর আলম, জাকির হোসন ও মোফাজ্জল হোসেনের নেতৃত্বে ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় দুই সহস্রাধিক মানুষ এই বিশেষ প্রার্থনায় অংশ নেয়।

 

নাখারগঞ্জ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মোহাম্মদ সামচুউদ্দিন কাছমি নফল নামাজ পরিচালনা করেন এবং নাখারগঞ্জ নুরানী ও হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মোহাম্মদ আব্দুল কাদের বিশেষ মোনাজাত পরিচালনা করেন।  

গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, বর্ষা ভরা মৌসুমেও বৃষ্টির দেখা না মেলায় খরার কবলে পড়ে কৃষকরা চাষাবাদ করতে পারছেন না। তাই কৃষকসহ সাধারণ মানুষ বৃষ্টির জন্য মহান আল্লাহের কাছে নফল নামাজ আদায় ও বিশেষ দোয়া প্রার্থনা করেছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮
এফইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।