ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ঝিনাইগাতীতে বন্যহাতির মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
ঝিনাইগাতীতে বন্যহাতির মরদেহ উদ্ধার বন্যহাতির মরদেহ। ছবি: বাংলানিউজ

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় থেকে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছেন বন বিভাগ। 

বুধবার (৮ আগস্ট) দুপুরে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তঘেঁষা গজনী বিটের ভেরভেরি এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে ওই এলাকার বাংলাদেশ-ভারত সীমান্ত রেখার এক হাজার গজ বাংলাদেশের অভ্যন্তরে একটি মাঠে কয়েকজন রাখাল পঁচা-দুর্গন্ধযুক্ত একটি বন্যহাতির মরদেহ পড়ে থাকতে দেখে বন বিভাগকে জানান।

খবর পেয়ে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাতির মরদেহটি উদ্ধার করেন।  

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ফরেস্টার মো. হাবিবুল্ল্যাহ বাংলানিউজকে বলেন, 
মৃত হাতিটির বয়স ২০ থেকে ২৫ বছর হবে। এটি একটি মাদি হাতি। হাতিটা আনুমানিক এক সপ্তাহ আগে মারা যাওয়ায় পঁচে-গলে দুর্গন্ধ বের হয়েছিল। সীমান্তঘেঁষা মাঠে হাতিটি মারা যাওয়ায় এর আগে কারও চোখে পড়েনি। উপজেলা প্রাণিসম্পদ বিভাগের চিকিৎসক ময়নাতদন্ত করার পর হাতিটিকে মাটিচাপা দেওয়া হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।

সহকারী পুলিশ সুপার (এএসপি) (শিক্ষানবিশ) নাসরিন আক্তার, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান আব্দুল হাই আজাদ ও ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন চন্দ্র সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।