ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সিলেটে লোকালয় থেকে ১২ ফুট লম্বা অজগর উদ্ধার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
সিলেটে লোকালয় থেকে ১২ ফুট লম্বা অজগর উদ্ধার  উদ্ধার করা অজগর সাপ

সিলেট: সিলেটে লোকালয় থেকে প্রায় এক মণ ওজনের অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। শনিবার (৭ জুলাই) বিকেলে শহরতলীর সদর উপজেলার কচুয়ারপাড় গেদা মিয়ার বাড়ি থেকে সাপটি ধরেন স্থানীয়রা।

পরে সাপটি বন বিভাগের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হলে খাদিমনগর উদ্যানে অবমুক্ত করা হয়।
 
স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন দুপুরে গেদা মিয়ার বাড়িতে একটি গাছে সাপটি দেখতে পান বাড়ির লোকজন।

খবর পেয়ে উৎসুক জনতা গেদা মিয়ার বাড়িতে ভিড় করেন। পরে সাপটি ধরার জন্য সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য বশির আহমদকে খবর দেন।
 
ইউপি সদস্য বশির মিয়া বাংলানিউজকে বলেন, খবর পেয়ে তিনিসহ সাপ ধরতে পারদর্শী কাচা মিয়াকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। সাপটি গাছ থেকে নামিয়ে আনতে সক্ষম হন তারা। সাপটি প্রায় ১২ ফুট লম্বা এবং ওজনে ৩৫ কেজির উপরে হবে। উদ্ধারের পর অজগরটি বন বিভাগের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়।
 
তিনি বলেন, এলাকার কোথাও কোনো প্রাণী ধরা পড়লে আমাকে খবর দেন স্থানীয়রা। আমি মারতে না দিয়ে উদ্ধার করে বন বিভাগের হাতে তুলে দিই।
 
বন বিভাগ সিলেটের রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন আহমদ বাংলানিউজকে বলেন, সাপটি উদ্ধার করে বিকেল পৌনে ৫টার দিকে খাদিমনগর জাতীয় উদ্যানে ছাড়া হয়েছে। সাপটি ওজনে প্রায় ৩৫ কেজির বেশি এবং লম্বায় প্রায় ১২ ফুট হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad