ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মাগুরায় উদ্ধারকৃত ৯০টি কচ্ছপ গড়াই নদীতে অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
মাগুরায় উদ্ধারকৃত ৯০টি কচ্ছপ গড়াই নদীতে অবমুক্ত উদ্ধারকৃত কচ্ছপগুলো

মাগুরা: মাগুরায় উদ্ধারকৃত বিরল প্রজাতির ৯০টি কচ্ছপ গড়াই নদীতে অবমুক্ত করা হয়েছে। শুক্রবার (১৬ মার্চ) দুপুরে হাইওয়ে পুলিশের উপস্থিতিতে বন বিভাগের কর্মকর্তারা এ কচ্ছপ অবমুক্ত করেন।

মাগুরা রামনগর হাইওয়ে পুলিশের ইনচার্জ গৌরব রায় বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোরে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা রামনগর থেকে সাতক্ষীরাগামী সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালিয়ে দু’টি বস্তায় ভরা ৯০টি কচ্ছপ উদ্ধার করেন। যশোরের কেশবপুর উপজেলার মধ্যগ্রামের শমসের রহমানের ছেলে লুৎফর রহমান কচ্ছপগুলো ভারতে পাচারের জন্য চট্টগ্রাম থেকে সাতক্ষীরায় নিয়ে  যাচ্ছিলেন।


 
উদ্ধারকৃত কচ্ছপগুলো গড়াই নদীতে অবমুক্ত করা হচ্ছেএ ঘটনায় আটক লুৎফর রহমানের নামে মাগুরা সদর থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা হয়েছে।

জেলা বন সংরক্ষণ কর্মকর্তা রকিবুল ইসলাম জানান, হাইওয়ে পুলিশ কর্তৃক উদ্ধারকৃত বিরল প্রজাতির কচ্ছপগুলো শুক্রবার দুপুর ১২টার দিকে কামারখালীর গড়াই নদীতে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।