ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দু’দিন, কমবে তাপমাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দু’দিন, কমবে তাপমাত্রা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দু’দিন, কমবে তাপমাত্রা

ঢাকা: পশ্চিম ও পূবের বাতাসের সংমিশ্রণের কারণে দেশের আকাশ মেঘলাসহ বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের কারণে তাপমাত্রা কমে শীত অনুভূত হবে বেশি।

সোমবার (৩০ অক্টোবর) সারা দেশেই এমন বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


 
আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, পশ্চিমা বায়ু ও পূবালী বায়ুর সংমিশ্রণের এমন আবহাওয়া বিরাজ করছে। সারা দিনই এমন আবহাওয়া থাকবে।
 
আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
 
সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
 
এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
 
সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
 
আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
 
বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।