ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

রাজশাহী-খুলনা-বরিশালে ভারী বর্ষণের আভাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
রাজশাহী-খুলনা-বরিশালে ভারী বর্ষণের আভাস লঘুচাপের কারণে খুলনার বৈরী আবহাওয়া-ছবি-বাংলানিউজ

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদফতর।  

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় রোববার (৮ অক্টোবর) লঘুচাপ সৃষ্টি হয়। সোমবার (৯ অক্টোবর) সেটি সুস্পস্ট লঘুচাপে পরিণত হয়েছে।

এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হয়।
 
আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, লঘুচাপের কারণে সকাল সাড়ে ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ফরিদপুর ও মাদারীপুর অঞ্চলসহ খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।  
 
এদিকে লঘুচাপের কারণে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অফিস।
 
উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
 
সোমবার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।
 
খুলনাসহ উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাতের সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।
 
লঘুচাপটি উপকূলের কাছাকাছি তৈরি হওয়ায় ঘূর্ণিঝড়ের আশঙ্কা নেই জানিয়ে আবহাওয়া অফিস বলছে, দু-একদিনের মধ্যে বৃষ্টিপাত কমে যাবে।  

**লঘুচাপে খুলনাঞ্চলে বৈরী আবহাওয়া, উত্তাল সমুদ্র
 বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।