ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ফের নেমেছে বৃষ্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
ফের নেমেছে বৃষ্টি বৃহস্পতিবার দিবাগত রাতে বৃষ্টিস্নাত রাজধানী। ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: কয়েক দিন বিরতির পর আবারো শুরু হয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার (১০ আগস্ট) দিবাগত মধ্যরাতে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। রাতে শুরু হওয়া এই হালকা বৃষ্টি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণে রূপ নিতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে অনুযায়ী, শুক্রবার রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বৃহস্পতিবার দিবাগত রাতে বৃষ্টিস্নাত রাজধানী।  ছবি: আনোয়ার হোসেন রানা

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করায় পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, সক্রিয় মৌসুমী বায়ুর কারণে শুক্রবার সকাল ১০টার মধ্যে রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তেঁতুলিয়ায় সর্বোচ্চ ২২৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া সীতাকুণ্ডে ১২২ মিলি, টেকনাফে ৯৬ মিলি, সন্দ্বীপে ৯৩ মিলি, কক্সাবাজারে ৮২ মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
বৃহস্পতিবার দিবাগত রাতে বৃষ্টিস্নাত রাজধানী।  ছবি: আনোয়ার হোসেন রানা
বিভাগীয় শহর ঢাকায় ২ মিলি, ময়মনসিংহে ১৭ মিলি, সিলেটে ৩ মিলি, রংপুরে ২৫ মিলি, খুলনায় ২ মিলি, বরিশালে ২৩ মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এসই/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।