ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মৌলভীবাজারে দখলদারদের হামলায় ৫ বন কর্মী আহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
মৌলভীবাজারে দখলদারদের হামলায় ৫ বন কর্মী আহত  বনকর্মীর রাইফেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে আশিক আলীর বাড়ির সদস্যরা।

মৌলভীবাজার: বন বিভাগের জায়গা দখলমুক্ত করতে গিয়ে এবার দখলদারদের আক্রমণে আহত হয়েছেন বন বিভাগের ৫ কর্মী। এ সময় অস্ত্র রক্ষায় বনকর্মীদের ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়তে হয়েছে।  

শনিবার (২৯ জুলাই) দুপুরে মৌলভীবাজার পুলিশ লাইনের পেছনে রাডার এলাকার জগন্নাথপুরে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দু’জনকে আটক করে পুলিশ।

সংশ্লিষ্টরা জানায়, রাডার এলাকার গোমড়া নামক স্থানে বন বিভাগের প্রায় ১০ একর জমি অপদখলে ছিলো। শনিবার সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের নেতৃত্বে এক দল বনকমী সেখানে একটি সভায় গেলে দখলদার আশিক আলীর লোকেরা তাদের ওপর হামলা চালায়।

হামলায় বনকর্মী আনোয়ার হোসেন, শুব্রত সরকার, শাহরিয়ার সামছু, আলি হায়দার ও মজিবুর রহমান আহত হন। এসময় বনবিভাগের এককর্মীর কাছ থেকে বন্দুক কেড় নেয় আশিক আলীর বাড়ির নারী ও পুরুষরা। তারা ওই বন কর্মীকে মারতে মারতে ঘরের ভেতরে নিয়ে যেতে থাকলে অন্য বন কর্মীরা বাধ্য হয়ে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে তাকে উদ্ধার করে।  বনকর্মীদের ওপর হামলা

পরে মৌলভীবাজার মডেল থানা পুলিশ এসে ঘটনাস্থল থেকে আশিক আলীর ছেলে রুমেল (২৫) ও রুবেলকে (২২) আটক করে।

এ ব্যাপারে মৌলভীবাজার বন্যপ্রাণী বিভাগের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান বাংলানিউজকে বলেন, ৫০ একর নতুন বাগানের অনুমোদন পেলে দখলদারদের দখলে থাকা জায়গাগুলো চিহ্নিত করে  জেলা প্রশাসক বরাবর উচ্ছেদের চিঠি দেয়া হয়। শনিবার দুপুরে সেখানে এলাকাবাসীদের নিয়ে একটি সভা করতে যাই। এ সময় আগে থেকে ওঁত পেতে থাকা আশিক আলীর লোকজন আমাদের ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ চালায়।  

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ বাংলানিউজকে দুজন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।