ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বিক্ষিপ্ত বৃষ্টি চলবে কয়েক দিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
বিক্ষিপ্ত বৃষ্টি চলবে কয়েক দিন বৃষ্টির ফাইল ফটো। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বসন্ত বাতাসে ভর করে বিক্ষিপ্ত বৃষ্টি হবে রাজধানী ঢাকাসহ সারা দেশে। ফালগুনের শেষ পক্ষে মাঝেমধ্যেই দেখা মিলবে আকাশ ভাঙ্গা বৃষ্টির। ৪ মার্চ শনিবার থেকে শুরু হয়ে প্রায় প্রতিদিনই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

মৌসুমের আগেই এবার শীত বিদায় নেওয়ার পর গত মঙ্গলবার দিবাগত রাতে বসন্তকালীন বৃষ্টির দেখা পায় দেশবাসী। স্বল্প সময়ের জন্য হলেও ওই বৃষ্টি গুমোট হতে শুরু করা আবহাওয়াকে শীতল করে দেয়।

এরপর গত কয়েক দিনে শরীর পোড়ানোর মতো তেজ ছড়ায়নি সূর্য।

আসছে সপ্তাহের শুরু থেকে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হলে আবহাওয়াটা আরো কিছু দিন শরীর সহনীয় থাকবে বলেই ধারণা করা হচ্ছে।

তবে শিলাবৃষ্টি হলে আমের গুটিতে ব্যাপক ধস নামার শঙ্কা রয়েছে। আর অকাল বৃষ্টির মাত্রা বেশি হলে সবচেয়ে বেশী নাকাল হতে হবে রাজধানীবাসীকে। কেননা মেট্রোরেলের প্রস্তুতি হিসেবে রাজধানীর ব্যাপক অংশ ‍জুড়ে এখন চলছে ইউটিলিটি সার্ভিস অন্যত্র সরিয়ে নেওয়ার কাজ। এজন্য বিভিন্ন রাস্তায় গর্ত খোঁড়া হয়েছে। বৃষ্টি বেশী হলে এসব গর্তে দুর্ভোগের অন্ত থাকবে না নগরবাসীর। উপরন্তু রাজধানী জুড়ে ভয়াবহ জলাবদ্ধতার শঙ্কাও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।