ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

কাপ্তাইয়ে আনসার ব্র্যাক-কোয়ার্টারে বন্যহাতির তাণ্ডব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
কাপ্তাইয়ে আনসার ব্র্যাক-কোয়ার্টারে বন্যহাতির তাণ্ডব বন্যহাতির তাণ্ডবে লণ্ডভণ্ড আনসার ব্র্যাক ও অফিসার্স কোয়ার্টার

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্যহাতি দলের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে আনসার ব্র্যাক ও অফিসার্স কোয়ার্টার।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন কাপ্তাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শাহাদাৎ হোসেন চৌধুরী।

 

তিনি বলেন, গত বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে সেহরির সময় পাঁচ-ছয়টি বন্যহাতি কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রে নিরাপত্তা বেষ্টনীর ভেতর প্রবেশ করে। এরপর আনসার অফিসার্স কোয়ার্টারের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে পাশে থাকা নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ব্র্যাক, অফিসার্স কোয়ার্টারের দরজা, জানালা, আসবাবপত্র ও গাছপালা ভেঙে লণ্ডভণ্ড করে ফেলে। পাশে থাকা নিরাপত্তা প্রহরীদের চিৎকারে পার্শ্ববর্তী থাকা ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে সাইরেন বাজিয়ে বন্যহাতি তাড়াতে সক্ষম হন।

তিনি আরও বলেন, প্রায়ই বন্যহাতির দল এসে তাণ্ডব চালায়। আমরা ভয়ে থাকি। রাতে সাইরেন বাজিয়ে এদের তাড়ানো হয়।

হাতির তাণ্ডবের কথা স্বীকার করে কর্ণফুলী সদর রেঞ্জ অফিসার মো. মামুনুর রহমান বলেন, বনের মধ্যে খাদ্য সংকট থাকায় হাতির দল লোকালয়ে এসে তাণ্ডবলীলা চালাচ্ছে।  

এদিকে শুক্রবার বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন ও কাপ্তাই উপজেলার সহকারী বন সংরক্ষক মো. মাসুম আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।