ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সুন্দরবন থেকে ধরা ১২ মাছ ২ লাখ ৯১ হাজার টাকায় বিক্রি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
সুন্দরবন থেকে ধরা ১২ মাছ ২ লাখ ৯১ হাজার টাকায় বিক্রি 

সাতক্ষীরা: সুন্দরবনের নদীতে জেলেদের জালে ধরা পড়া ১২টি মাছ বিক্রি হয়েছে দুই লাখ ৯১ হাজার টাকায়।
 
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে সুন্দরবন থেকে সাতক্ষীরার গাবুরায় মাছগুলো নিয়ে আসেন জেলেরা।

পরে নিলামে স্থানীয় মাছ ব্যবসায়ী মুসা গাজী ১২টি মাছ দুই লাখ ৯১ হাজার টাকায় কিনে নেন।
 
এর আগে বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের পুষ্পকাটি এলাকার বিবিখালী ও মায়টার খালে মাছ ধরার সময় শ্যামনগরের গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের নজরুল কয়াল, সালাম তরফদার ও হাফিজুর রহমানের জালে ধরা পড়ে মাছগুলো।  
 
জেলেরা জানান, বন বিভাগ থেকে পাস নিয়ে সুন্দরবনে মাছ ধরতে গিয়েছিলেন তারা। বুধবার বিকেলে তাদের জালে ধরা পড়ে ১২টি মাছ, যার মধ্যে চারটি লাউভোল, তিনটি সোনাভোল ও পাঁচটি মেদ মাছ।
 
তারা আরও জানান, সোনাভোল মাছগুলো ৫০০০ টাকা কেজি দরে এক লাখ ২৫ হাজার টাকায়, লাউভোল মাছগুলো ২০০০ হাজার টাকা কেজি দরে এক লাখ ১০ হাজার টাকায় ও মেদ মাছগুলো ৬২৫ টাকা কেজি দরে ৫৬ হাজার ২৫০ টাকায় বিক্রি করা হয়েছে। কলবাড়ি মৎস্য আড়তের রোহান ফিসের মালিক মুসা গাজী মাছগুলো কিনেছেন।
 
মুসা গাজী জানান, সুন্দরবনে যেসব মাছ পাওয়া যায়, সেগুলোর মধ্যে জাভা ও ভোল মাছ অনেক দামে বিক্রি করা যায়। এ মাছ খুব দামি, বিদেশে রপ্তানি হয়। চীনে এ মাছের চাহিদা অনেক। তারা এ মাছ দিয়ে স্যুপ রান্না করে। আবার অপারেশনের সুতা তৈরিতেও এ মাছের ফুলকি ব্যবহার হয় বলে শুনেছি। এছাড়া মেদ মাছও ভালো দামে বিক্রি হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।