ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে ইউএনডিপির ‘ক্লিক ফর ওয়াইল্ডলাইফ’ প্রচারাভিযান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে ইউএনডিপির ‘ক্লিক ফর ওয়াইল্ডলাইফ’ প্রচারাভিযান

ঢাকা: বিশ্বের বন্যপ্রাণী ও উদ্ভিদকূল সংরক্ষণের প্রতি গণসচেতনতা বাড়াতে প্রতি বছর ৩ মার্চ ‘বিশ্ব বন্যপ্রাণী দিবস’ পালন করা হয়। এ দিবসকে সামনে রেখে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ‘ক্লিক ফর ওয়াইল্ডলাইফ’ #Click4Wildlife শিরোনামে একটি অনলাইন প্রচারাভিযান শুরু করেছে।

 

রোববার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার ইউএনডিপি অফিস এ তথ্য জানিয়েছে।

ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার এ বিষয়ে বলেন, প্রকৃতি ছাড়া মানুষ বাঁচতে পারে না এবং বন্যপ্রাণী সংরক্ষণের গুরুত্ব উপলব্ধি করা আমাদের সবার জন্য অপরিহার্য। ইউএনডিপি দীর্ঘদিন ধরে প্রকৃতি ও মানুষ সহাবস্থান তৈরিতে করতে কাজ করে যাচ্ছে। আমরা বিশ্বাস করি, আমাদের এই প্রচারণা প্রকৃতির সৌন্দর্যকে উপলব্ধি করতে এবং এর সংরক্ষণ সম্পর্কে সচেতনতা বাড়াতে সাহায্য করবে।  

এ প্রচারাভিযানের অংশ হিসেবে যে কেউ তাদের সোশ্যাল মিডিয়াতে, ওয়াইল্ড লাইফ নিয়ে ছবি জমা পোস্ট করতে পারে, এখান থেকে নির্বাচিত সেরা ২০টি ছবি নিয়ে ইউএনডিপি একটি ভার্চ্যুয়াল প্রদর্শনীর আয়োজন করবে।  আগ্রহী অংশগ্রহণকারীকে নিজের তোলা বন্যপ্রাণীর ছবি নিজের ফেসবুক অথবা ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করতে হবে এবং পোস্টটি পাবলিক করতে হবে।

অংশগ্রহণকারীকে ফেসবুক ক্যাপশনে অবশ্যই #Click4Wildlife হ্যাশট্যাগ ও @UNDPBD এবং ইনস্টাগ্রামে @undpbangladesh লিখে ট্যাগ করতে হবে। সাথে অবশ্যই পোস্টটির লিংক ইউএনডিপি’র ফেসবুক (facebook.com/UNDPBD) অথবা ইনস্টাগ্রামে (instagram.com/undpbangladesh) ইনবক্সে শেয়ার করতে হবে।  

সর্বোচ্চ লাইক বা রিঅ্যাকশন পাওয়া সেরা ২০টি ছবি প্রকাশিত হবে ভার্চ্যুয়াল গ্যালারিতে এবং এ প্রচারাভিযানে অংশগ্রহণের জন্য ইউএনডিপির পক্ষ থেকে দেয়া হবে ডিজিটাল সার্টিফিকেট এবং উপহার। ছবি পোস্ট করার সময়সীমা আগামী ২৮ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।