ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সিরাজগঞ্জে ৬ ইটভাটায় অভিযান, সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
সিরাজগঞ্জে ৬ ইটভাটায় অভিযান, সাড়ে
২৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ: নিষিদ্ধ এলাকায় ভাটা স্থাপন, প্রশাসনের অনুমতি ছাড়া মাটি ব্যবহারসহ বিভিন্ন অপরাধে সিরাজগঞ্জের ছয়টি ইটভাটার মালিকদের ২৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার শাহজাদপুর ও উল্লাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার।  

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল গফুর জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল থেকে শাহজাদপুরের মণিপুর, তালগাছী, গাড়াদহ ও উল্লাপাড়ার চালা এলাকার অভিযান চালানো হয়। অভিযান চলাকালে নিষিদ্ধ এলাকায় ভাটা স্থাপন ও জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই মাটি ব্যবহারসহ ইটভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন অমান্য করে ইট পোড়ানোর দায়ে শাহজাদপুরের এমআরএম-১ ও ২ ভাটার মালিক সাইফুল ইসলামকে ১০ লাখ, এমএমএসবি ভাটার মালিক সৌরভ হাসানকে ৫ লাখ, এমএমএইচ ভাটার মালিক রফিকুল ইসলাকে ৫ লাখ ও কথা ব্রিকসের মোহাম্মদ জাকির হোসেনকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযোগে উল্লাপাড়ার এফঅ্যান্ডএফ ইটভাটার মালিক ফরজ আলীকে আড়াই লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।