ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বরগুনায় ৩টি তক্ষক উদ্ধার, আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
বরগুনায় ৩টি তক্ষক উদ্ধার, আটক ৫

বরগুনা: বরগুনায় তিনটি তক্ষক পাচারকালে পাঁচ যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বরগুনা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের শহীদ স্মৃতি সড়কের মজিদ মৃধার বসতঘর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- বরগুনা সদর উপজেলা বুড়িরচর ইউনিয়নের নাপিতখালী গ্রামের আদিত্য বিশ্বাসের ছেলে সুশীল বিশ্বাস (৪৫), একই ইউনিয়নের চরকগাছিয়া গাবতলা এলাকার মো. গোলাম মোস্তফার ছেলে আবুল বাশার (৩৫), ৫ নম্বর আয়লা পতাকাটা ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের মৃত মো. ইউনুস আলী হাওলদারের ছেলে নুর ইসলাম (৪০), কেওড়াবুনিয়া ইউনিয়নের মৃত হযরত আলীর ছেলে মো. সাইফুল ইসলাম রানা ওরফে ফয়সাল (৩১) ও একই ইউনিয়নের লতাবারিয়া গ্রামের মৃত মো. রফিজ খানের ছেলে নাসির উদ্দিন ওরফের নান্না (৫০)।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হক জানান, গোপন সংবাদে অভিযান পরিচালনা করে জীবিত তিনটি তক্ষকসহ ওই পাঁচ যুবককে আটক করা হয়েছে।

দীর্ঘদিন ধরে বরগুনার বিভিন্ন স্থানে বন্যপ্রাণী তক্ষক কেনাবেচা ও সরবরাহ করে আসছিলেন তারা। আটক পাঁচজনের বিরুদ্ধে জেলা সদর থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী মামলা দায়ের করা হবে।

তিনি আরও বলেন, বন বিভাগের মাধ্যমে তক্ষক তিনটিকে বনে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।